আজকের দিন তারিখ ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস ৯ রানে ভারতের ৪ উইকেট নিল লঙ্কান স্পিনার

৯ রানে ভারতের ৪ উইকেট নিল লঙ্কান স্পিনার


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ৩০, ২০২১ , ১২:০৪ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : ভারতের তৃতীয়-চতুর্থ দলও বিশ্বকাপ জেতার ক্ষমতা রাখে, কয়েক দিন আগে এমনটিই বলেছিলেন দলটির অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। শিখর ধাওয়ানের নেতৃত্বে ভারতের ‘বি’ দল শ্রীলংকায় ম্যাচ জয়ের পর এমন দাম্ভিক বক্তব্য দিয়েছিলেন পান্ডিয়া। আর ভারতের সেই দলকে মাত্র ৮১ রানে থামিয়ে দিলেন লংকান বোলাররা। বৃহস্পতিবার রাতে প্রেমাদাসায় সিরিজ নির্ধারণী ম্যাচে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ৮১ রান করতে সক্ষম হয় ভারত। জবাবে ৩ উইকেট হারালেও ৩৩ বল ও ৭ উইকেট বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যান স্বাগতিকরা। ভারতীয় ব্যাটিং লাইনআপকে এমন ধ্বংসস্তূপে পরিণত করার মূল নায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা। ৪ ওভারে মাত্র ৯ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন এ লংকান লেগস্পিনার। এমন রেকর্ড ভারতের বিপক্ষে এর আগে কখনই কোনো লংকান বোলারের নেই। নিজের ক্যারিয়ারসেরার পাশাপাশি ভারতের বিপক্ষে সবচেয়ে কম রানে বেশি উইকেট নেওয়ার রেকর্ডটি নিজের দখলে নিলেন এই লেগি। বৃহস্পতিবার ছিল ওয়ানিন্দু হাসারাঙ্গার জন্মদিন। আর এমন ক্যারিয়ারসেরা বোলিংয়ের জন্য বিশেষ দিনকেই বেছে নিলেন হাসারাঙ্গা। এমন জন্মদিনে হয়তো আর কারও শুভকামনা বা কেক কাটার প্রয়োজন নেই হাসারাঙ্গার, যা সেলিব্রেশন করার মাঠেই করেছেন তিনি।
টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল ভারত। তবে ম্যাচে অধিনায়ক শিখর ধাওয়ানের সুখস্মৃতি কেবল সে পর্যন্তই। প্রথম ওভারের চতুর্থ বলেই দুশমন্থ চামিরার আউট সুইংয়ে অধিনায়ক ধাওয়ানকে হারায় দলটি। রানের খাতা না খুলেই বিদায় নেন তিনি। চার মেরে শুরুটা ভালো করলেও দেবদূত পাড়িক্কলকে বিদায় করেন রমেশ মেন্ডিস। এর পরই শুরু হাসারাঙ্গা ভেলকির। প্রথম ওভারেই ফেরান সাঞ্জু স্যামসন ও ঋতুরাজ গায়কোয়াড়কে। ২৫ রানে ৪ উইকেট হারিয়ে ভারত তখন প্রমদ গুনছে ঘোর বিপদের।
উইকেটে টিকে থেকে দ্বিতীয় সর্বোচ্চ রান (১৬) করা ভুবনেশ্বরকে ফেরান হাসারাঙ্গা। নিজের পরের ওভারে ফেরান বরুণ চক্রবর্তীকে। ততক্ষণে ৮ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ মাত্র ৬৩ রান। আশঙ্কা করা হচ্ছিল নিজেদের সর্বনিম্ন ৭৪ রানের স্কোরের রেকর্ডটা এবার ভেঙে ফেলে কিনা। তা হতে দেননি কুলদীপ যাদব। তার ২৮ বলে ২৩ রানের অপরাজিত ইনিংসে সেই লজ্জার রেকর্ড এড়িয়ে ৮১ রানে থামে টিম ইন্ডিয়া। তবে টি-টোয়েন্টিতে এটি এখন ভারতের তৃতীয় সর্বনিম্ন স্কোর।