আজকের দিন তারিখ ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিনোদন সংখ্যায় ৬০০ হলেও আলোচনায় ফিকে

সংখ্যায় ৬০০ হলেও আলোচনায় ফিকে


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: এপ্রিল ২৫, ২০২৪ , ৩:৪৭ অপরাহ্ণ | বিভাগ: বিনোদন


দিনের শেষে প্রতিবেদক : এবারের ঈদে টেলিভিশন চ্যানেল, ইউটিউব চ্যানেল ও ওটিটি প্ল্যাটফর্ম মিলিয়ে এবার প্রচার হয়েছে অন্তত ৬০০ নাটক। অথচ আলোচনার টেবিলে টিকেছে হাতেগোনা কয়েকটি নাটক।
অন্তর্জালের যুগে দর্শকপ্রিয়তার অন্যতম মাপকাঠি ভিউ। এছাড়া ইউটিউবের ট্রেন্ডিং তালিকাও বুঝিয়ে দেয়, দর্শক কোন নাটকে ডুবে আছেন। ঈদে মুক্তি পাওয়া বেশিরভাগ নাটকেই লাখ লাখ ভিউ। কোনো কোনো নাটক মিলিয়ন ছাড়িয়ে রেকর্ডের পথে। এত মানুষ নাটক দেখছেন, তবুও কেন আলোচনা হচ্ছে না? হয়তো দর্শক নাটক দেখে আলোচনা করতে চাচ্ছেন না; নয়তো নাটকের মানে অসন্তোষ! দ্বিতীয়টি হওয়ারই সম্ভাবনা বেশি। কারণ গুটি কয়েক কনটেন্ট নিয়ে দর্শকের ইতিবাচক সাড়া ছিল।

ভিউ, ট্রেন্ডিং কিংবা আলোচনার ধারাবাহিকতায় এবারও নির্মাতা কাজল আরেফিন অমির নামটা সামনে আসছে। দর্শক-সমালোচকের প্রশংসায়ও এগিয়ে আছে তার পরিচালিত নাটক ‘শেষমেষ’। মায়ের প্রতি ছেলের ভালোবাসার চেনা গল্পে নির্মিত নাটকটিতে অভিনয় করেছেন মনিরা মিঠু, জিয়াউল হক পলাশ, পারসা ইভানা প্রমুখ। জিয়াউল হক পলাশ পরিচালিত ‘সন্ধ্যা ৭টা’ নাটকটিও জনপ্রিয়তা ও আলোচনার দিক থেকে এগিয়ে। গল্পটি নিয়ে সামাজিক মাধ্যমে বেশ আলোচনা হচ্ছে।
ইদানীং নিলয়-হিমি জুটির নাটক মানেই ট্রেন্ডিং জায়গা পাওয়া। এই ঈদেও তার ব্যতিক্রম হয়নি। এই জুটির মহিন খান পরিচালিত ঈদ নাটক ‘শ্বশুর বাড়িতে ঈদ’ ও মো. মেহেদী হাসান জনি পরিচালিত ‘ইয়ো ইয়ো জামাই’ ইউটিবে ভালো অবস্থানে রয়েছে।
ঈদের আরেকটি আলোচিত নাটক মিজানুর রহমান আরিয়ানের ‘তখন যখন’। এদিকে দুই নবীন তারকা মুশফিক ফারহান ও সাদিয়া আয়মান জুটির ‘তুই আমারই’ নাটকও অনেকে পছন্দ করেছেন।
এবারের ঈদে সব নাটক মিলিয়ে যত আলোচনা হয়নি, তার চেয়েও বেশি আলোচনা-সমালোচনার মুখে পড়ে ইউটিউব থেকে তুলে নেওয়া রাফাত মজুমদার রিংকু পরিচালিত ‘রূপান্তর’ নাটকটি।