আজকের দিন তারিখ ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস জোড়া ‘ডাক’ মেরে বাদ লিটন

জোড়া ‘ডাক’ মেরে বাদ লিটন


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: মার্চ ১৬, ২০২৪ , ৪:৩৭ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে প্রতিবেদক :   সবশেষ ১০ ওয়ানডেতে কোনো ফিফটি নেই, তার মধ্যে শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে টানা দুই ওয়ানডেতে শূন্য। উইকেটরক্ষক লিটন দাস এবার বাদই পড়েছেন ওয়ানডে দল থেকে। তার পরিবর্তে তৃতীয় ওয়ানডের দলে ডাক পেয়েছেন জাকের আলী অনিক।  শনিবার (১৬ মার্চ) দুপুরে এক বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু জানিয়েছেন, নতুন বলে অধারাবাহিক হওয়ায় লিটনকে বাদ দেওয়া হয়েছে।

ভিডিও বার্তায় লিপু বলেন, ‘যেহেতু সিরিজটা চলছে, সেখানে খুব বেশি পরিবর্তনের সুযোগ ছিল না। তবে নতুন বলে খুবই অধারাবাহিক হওয়ার কারণে, আমরা লিটন দাসকে এই স্কোয়াডের সঙ্গে আর রাখছি না।’ লিটন বাদ পড়লেও এই স্কোয়াডে ওপেনার হিসেবে আছেন এনামুল হক বিজয় ও তানজীদ হাসান তামিম। তাই বাড়তি আরেকজন ওপেনার না ডেকে অভিষেকের অপেক্ষায় থাকা জাকের আলী অনিককে নেওয়া হয়েছে।

প্রধান নির্বাচক বলেন, ‘আগে থেকে দলের সঙ্গে আছেন এনামুল হক বিজয় এবং তানজীদ হাসান তামিম, যারা ওপেনার হিসেবে আছে এবং সৌম্য সরকার আরেকজন ওপেনার। লিটনের জায়গায় নতুন  করে কোনো ওপেনারের প্রয়োজনীয়তা অনুভব করিনি।’

আমরা এই প্রক্রিয়ায় অধিনায়ক ও কোচের মতামত নিয়েছি। আমরা দেখছি লিটনের জায়গায় দলে মিডল অর্ডারে কাউকে যদি যুক্ত করা যায়, সেখানে একটি গ্যাপ আছে। সেখানে উইকেটরক্ষক-ব্যাটার হিসেবে জাকের আলীকে মনে করি এই জায়গায় উপযুক্ত হবেন’-আরও যোগ করেন লিপু।  শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে এখন ১-১ সমতা। ১৮ মার্চ সিরিজের শেষ ম্যাচটি রূপ নিয়েছে অলিখিত ফাইনালে। তার আগে এই পরিবর্তন এনেছে বিসিবি।