আজকের দিন তারিখ ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস, স্পোর্টস লীড স্যামুয়েলসের ব্যাটে উইন্ডিজের জয়

স্যামুয়েলসের ব্যাটে উইন্ডিজের জয়


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১৪, ২০১৬ , ৪:০০ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস,স্পোর্টস লীড


152কাগজ স্পোর্টস ডেস্ক: মারলন স্যামুয়েলসের ব্যাটিং নৈপুণ্যে অস্ট্রেলিয়াকে চার উইকেটে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। অজিদের ছুঁড়ে দেয়া ২৬৬ রানের লক্ষ্যটা ২৬ বল হাতে রেখেই টপকে যায় ক্যারিবীয়রা। দুর্দান্ত জয়ে ত্রিদেশীয় সিরিজের পয়েন্ট টেবিলে দক্ষিণ আফ্রিকাকে পেছনে ফেলে দুইয়ে উঠে এসেছে স্বাগতিকরা।

সেন্ট কিটসে জয়ের লক্ষ্যে ব্যাটিয়ে নেমে ৭৪ রানের উদ্বোধনী জুটিতে ভালো শুরু এনে দেন জনসন চার্লস (৪৮) ও আন্দ্রে ফ্লেচার (২৭)। ওয়ানডাউনে নামা ড্যারেন ব্রাভোর ব্যাট থেকে আসে ৩৯। দলের জয়ে ব্যাট হাতে সবচেয়ে বড় অবদান রাখেন স্যামুয়েলস।

ব্রাভোর সঙ্গে ৮২ রানের পর চতুর্থ উইকেটে দিনেশ রামদিনকে (২৯) নিয়ে আরো ৭৩ রান যোগ করেন স্যামুয়েলস। কিন্তু সেঞ্চুরি থেকে মাত্র ‍আট রান দূরে থাকতে তিনি রান আউটের ফাঁদে পড়েন। জয় থেকে তখন ২৬ রান দূরে ক্যারিবীয়রা। স্যামুয়েলসের ৯২ রানের ইনিংসে ছিল ৮টি চার ও ৪টি ছক্কার মার। কাইরন পোলার্ড ১৬ ও কার্লোস ব্রাথওয়েট ৩ রানে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন।

নাথান কোল্টার নাইল ও অ্যাডাম দু’টি করে উইকেট লাভ করেন। বাকি উইকেটটি নেন জেমস ফকনার।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নামা অজিরা নির্ধারিত ওভার শেষে সাত উইকেটে ২৬৫ রান সংগ্রহ করে। ইনজুরির কারণে সিরিজ থেকে ছিটকে পড়া ডেভিড ওয়ার্নারের অভাবটা বুঝতে দেননি উসমান খাজা (৯৮)। আরেক ওপেনার অ্যারন ফিঞ্চ অবশ্য শূন্য রানে ‍সাজঘরে ফেরেন।

দ্বিতীয় উইকেটে অধিনায়ক স্টিভেন স্মিথের (৭৪) সঙ্গে ১৭০ রানের পার্টনারশিপ গড়েন রান আউটের শিকার হওয়া খাজা। জর্জ বেইলি ৫৫ ও মিচেল মার্শ ১৬ রান করে আউট হন।

স্বাগতিকদের হয়ে দু’টি করে উইকেট নেন জেসন হোল্ডার, কার্লোস ব্রাথওয়েট ও কাইরন পোলার্ড।

বুধবার (১৫ জুন) একই ভেন্যুতে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবেন ব্রাভো-স্যামুয়েলসরা। বাংলাদেশ সময় রাত ১১টায় ম্যাচটি শুরু হবে।