আজকের দিন তারিখ ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস টানা দুই জয়ে চারে কেকেআর

টানা দুই জয়ে চারে কেকেআর


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ২৪, ২০২১ , ১১:০২ পূর্বাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : মুম্বাই ইন্ডিয়ান্সকে সামনে পেলে বার বার দিশাহীন হয়ে পড়তে দেখা গেছে কলকাতা নাইট রাইডার্সকে। আইপিএলের দ্বিতীয় পর্বে অবশ্য ভিন্ন রুপেই ধরা দিয়েছে কেকেআর। রোহিত শর্মার দলকে ৩ উইকেটে হারিয়ে মরুর বুকে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে সাকিবদের দল। অবশ্য আজকের ম্যাচেও উইনিং কম্বিনেশন ভাঙেনি কলকাতা। মাঠে নামে সাকিবকে ছাড়াই। টস হেরে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ৬ উইকেটে করেছে ১৫৫ রান। শুরু থেকে বোলারদের ওপর চড়াও হয়ে খেলেছেন মুম্বাইয়ের দুই ওপেনার রোহিত শর্মা ও কুইন্টন ডি কক। স্বভাবসিদ্ধ ব্যাটিংয়ে মারকুটে ভঙ্গিতে খেলেছেন রোহিত। কেকেআরের বিপক্ষে করেছেন অনন্য এক রেকর্ডও। আইপিএলে কোন এক দলের বিপক্ষে একমাত্র ব্যাটার হিসেবে পূরণ করেছেন হাজার রান। তবে মাইলফলকের ম্যাচে ৩৩ রানের বেশি করতে পারেননি। তাকে বিদায় দিয়ে ওপেনিংয়ের দারুণ জুটি ভাঙেন নারাইন। অপরপ্রান্তে বড় ইনিংস না হলেও মুম্বাইয়ের ইনিংস সমৃদ্ধ হয়েছে ডি ককের কারণে। প্রোটিয়া ব্যাটার ৪২ বলে ৫৫ রান করেন ৪টি চার ও ৩ ছক্কায়।
মূলত মাঝের ওভারগুলোতে নারিন ও চক্রবর্তীর বোলিংয়েই অস্বস্তিতে পড়ে যায় মুম্বাই। ২৭ রানে দুটি উইকেট নিয়েছেন লকি ফার্গুসন, ৪৩ রানে দুটি নিয়েছেন প্রসিদ্ধ কৃষ্ণাও। ২০ রানে একটি নিয়েছেন নারিন। ম্যাচসেরাও হন তিনি।
জবাবে মুম্বাইয়ের চেয়েও বেশি আগ্রাসী ছিল কলকাতা। যে ওপেনিং জুটি তাদের মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছিল, সেখানে যোগ্যতার প্রমাণ দিয়েছেন ভেঙ্কটেশ আইয়ার। গিল ১৩ রানে ফিরলে আইয়ার ও রাহুল ত্রিপাঠির বিস্ফোরক জুটি-ই জয়ের ভিত গড়ে দিয়েছে কলকাতার। আইয়ারের ৩০ বলে করা ৫৩ রানের ইনিংসে ছিল ৪টি চার ও ৩টি ছয়। তার বিদায়ের পর বাকি কাজ সারেন রাহুল ত্রিপাঠি। একার দায়িত্বে ৪২ বলে ৭৪ রানের বিস্ফোরক এক ইনিংসে জয়ের বন্দরে নোঙর ফেলেন তিনি। রাহুলের ইনিংসে ছিল ৮টি চার ও ৩টি ছয়। ৩ উইকেট হারানো কেকেআর জয় নিশ্চিত করেছে ১৫.১ ওভারে।
টানা দুই জয়ে পয়েন্ট টেবিলেও উন্নতি হয়েছে কলকাতার। উঠে গেছে চারে। ৯ ম্যাচে তাদের অর্জন ৮ পয়েন্ট। মুম্বাই চার থেকে নেমে গেছে ছয়ে।