আজকের দিন তারিখ ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস, স্পোর্টস লীড চট্টগ্রাম আবাহনীকে হারাল মুক্তিযোদ্ধা

চট্টগ্রাম আবাহনীকে হারাল মুক্তিযোদ্ধা


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১৩, ২০১৬ , ৮:৪২ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস,স্পোর্টস লীড


18কাগজ অনলাইন প্রতিবেদক: প্রথম ম্যাচে শেখ রাসেলের সঙ্গে ড্র। দ্বিতীয় ম্যাচে হেরেই বসল চট্টগ্রাম আবাহনী। সোমবার ওয়ালটন ফেডারেশন কাপের বি গ্রুপের ম্যাচে মুক্তিযোদ্ধার কাছে ১-০ গোলে হেরেছে চট্টলা শিবির। এই পরাজয়ে টুর্নামেন্ট থেকে বিদায় অনেকটাই নিশ্চিত হলো চট্টগ্রাম আবাহনীর। অথচ এই দলটিই মৌসুমের প্রথম টুর্নামেন্ট স্বাধীনতা কাপে চ্যাম্পিয়ন হয়েছিল।

বি গ্রুপে এক ম্যাচে তিন পয়েন্ট নিয়ে শীর্ষে মুক্তিযোদ্ধা। এক ম্যাচ থেকে ১ ড্রয়ে ১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র। আর ২ ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তলানিতে চট্টগ্রাম আবাহনী।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অবশ্য ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য। অবশ্য উভয় দল ফিনিশারের অভাবে বেশ কিছু সুযোগ মিস করেছে। ম্যাচের ১১ মিনিটেই গোল করার সুযোগ পেয়েছিলেন মুক্তিযোদ্ধার আহমদে কলু মুসা। কিন্তু তার হেড কর্নারের বিনিময়ে রক্ষা করেন চট্টগ্রাম আবাহনীর গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা।

অবশ্য প্রথমার্ধে চট্টগ্রাম আবাহনী খুব কম সময়ই মুক্তিযোদ্ধার রক্ষণভাগে সমস্যা তৈরি করতে পেরেছে। চট্টগ্রাম আবাহনীর মামুনুল ইসলামের দূরপাল্লার শট সঠিক সময়ে তালুবন্দি করেছেন মুক্তিযোদ্ধার গোলরক্ষক মামুন খান। ম্যাচের ৫৮ মিনিটে রুবেল মিয়ার দারুণ শট রুখে দেন মামুন।

৭৫ মিনিটে আহমেদ কলু মুসা গোল করেই বসেছিলেন। তার বাঁকানো শট জালে আশ্রয় নিতে যাচ্ছিল। কিন্তু চট্টগ্রাম আবাহনীর রক্ষণভাগের খেলোয়াড়রা কর্নারের বিনিময়ে বলটি রুখে দেন।

তবে ৮২ মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে নামা মো. রবিন ম্যাচের অচলবস্থা ভাঙেন। আহমেদ কলুর বাড়িয়ে দেওয়া বল চট্টগ্রাম আবাহনীর ধাবমান গোলরক্ষক আশরাফুল ইসলাম রানাকে ফাঁকি দিয়ে জালে জড়ান রবিন (১-০)।

অবশ্য ম্যাচের অন্তিম মুহূর্তে পেনাল্টি পেয়েছিল চট্টগ্রাম আবাহনী। সেটা থেকে গোল আদায় করতে ব্যর্থ হন তারিক এল জানাবি। ফলে ১-০ গোলের ব্যবধানে হেরেই মাঠ ছাড়তে হয় বন্দর নগরীর দলটিকে।