আজকের দিন তারিখ ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস, স্পোর্টস লীড আন্তর্জাতিক দাবায় মুম্বাইয়ে ১৬তম জিয়া

আন্তর্জাতিক দাবায় মুম্বাইয়ে ১৬তম জিয়া


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৯, ২০১৬ , ৯:২৪ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস,স্পোর্টস লীড


14কাগজ অনলাইন ডেস্ক: ভারতের মুম্বাইয়ে অনুষ্ঠিত নবম মুম্বাই মেয়রস কাপ আন্তর্জাতিক ওপেন গ্র্যান্ড মাস্টারস দাবা প্রতিযোগিতায় বাংলাদেশ নৌবাহিনীর গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান ৭ পয়েন্ট পেয়ে ১৬তম স্থান লাভ করেছেন।

বাংলাদেশ ফিদে মাস্টার সেখ নাসির আহমেদ ৯ খেলায় সাড়ে ছয় পয়েন্ট পেয়ে ২৬তম হন।

এছাড়া, ফিদে মাস্টার খন্দকার আমিনুল ইসলাম ৬ পয়েন্ট নিয়ে ৫৪তম, সাইফ পাওয়ারটেকের মোহাম্মদ সিরাজুল কবীর ৯৫তম, যোয়ার হক প্রধান ১৩৮তম ও একসেস চেসের মোঃ জামাল উদ্দিন ১৫২তম, কাজী মোঃ মাহবুব আফজাল ১৬৩তম, কুষ্টিয়ার রুবেল পারভেজ ১৭৪তম ও আব্দুর রাজ্জাক ১৭৬তম, নূরুল ইসলাম মাহিন ১৮২তম, মোঃ আবুল কাশেম ১৮৪তম ও মোঃ রাজু আহমেদ ১৮৬তম এবং মনির হোসেন ১৯২তম হন।

দশম বা শেষ রাউন্ডের খেলায় জিয়া ভারতের আন্তর্জাতিক মাস্টার কৃষ্ণা তেজাকে, জামাল ভারতের মুল্লিক রাহিলকে ও যোয়ার নেপালের শাহ রাম সুরাত প্রসাদকে পরাজিত করেন।

সিরাজ ভারতের তুষার আনন্দের সাথে ড্র করেন। নাসির ভারতের গ্র্যান্ড মাস্টার সন্দিপন চান্দার কাছে এবং আমিন ভারতের আন্তর্জাতিক মাস্টার শ্যামনিখিলের কাছে হেরে যান।

৮ পয়েন্ট করে নিয়ে ভারতের আন্তর্জাতিক মাস্টার এন আর ভিসাক চ্যাম্পিয়ন, গ্র্যান্ড মাস্টার দিপ্তায়ন ঘোষ রানার-আপ এবং গুসেন হিমাল তৃতীয় হন।

১২টি দেশের ১৫জন গ্র্যান্ড মাস্টার, ১৫জন আন্তর্জাতিক মাস্টার ও ৪জন মহিলা আন্তর্জাতিক মাস্টারসহ ২০৫জন খেলোয়াড় এ ইভেন্টে অংশগ্রহণ করেন।