আজকের দিন তারিখ ২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস হাঙ্গেরির বিপক্ষে এক হালির লজ্জা ইংল্যান্ডের

হাঙ্গেরির বিপক্ষে এক হালির লজ্জা ইংল্যান্ডের


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জুন ১৫, ২০২২ , ৫:০২ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক :   উয়েফা ন্যাশনস লিগের শুরুটা বেশ খারাপই হয়েছিলো ইংল্যান্ডের। সেই খারাপের পরিমাণটা এবার যেন সবকিছুকেই ছাড়িয়ে গেলো। ইংল্যান্ডের জন্য ব্যর্থতার ষোলকলা পূর্ণও ধরা যায়। আগের তিন ম্যাচে এক হার আর দুই ম্যাচে ড্র করে পয়েন্ট হারিয়েছিলো গ্যারেথ সাউথগেটের দল। আর এবার নিজেদের মাঠে হাঙ্গেরির বিপক্ষে এক হালি গোল হজম করেই মাঠ ছাড়লো থ্রি লায়নসরা। আগের হারটিও ছিলো হাঙ্গেরির বিপক্ষেই। জার্মানি আর ইতালির সাথে কোনোরকমে মান বাঁচানো ড্র নিয়ে মাঠ ছেড়েছিলো ইংলিশরা। মঙ্গলবার (১৪ জুন) উলভারহ্যাম্পটনের মাঠে ম্যাচ শুরুর পর থেকে বল দখলে আধিপত্য থাকলেও ঠিকমতো আক্রমণ শানাতে পারছিলেন না হ্যারি কেইনরা। বরং আক্রমণে এগিয়ে ছিলো হাঙ্গেরিই। ফুটবল বিশ্বের এক সময়ের জায়ান্ট হাঙ্গেরির সেই আক্রমণের তোড়েই ১৬ মিনিটেই ম্যাচের প্রতহম গোল খেয়ে বসে ইংল্যান্ড। ডিফেন্ডার অ্যাডাম লাংয়ের পাস থেকে হাঙ্গেরিকে ১-০ গোলের লিড এনে দেন রোলান্ড সাল্লাই। বিরতির আগে আর কোনো দলই গোলের দেখা পায়নি।

বিরতি থেকে ফিরে গোল শোধের জয় মরিয়া হয়ে ওঠে ইংল্যান্ড। তবে হাঙ্গেরির জালের দেখা আর পাওয়া হয়ে ওঠেনি কেইন-বেলিংহামদের। উলটো ৭০ মিনিটে মার্টিন অ্যাডামের অ্যাসিস্টে সাল্লাইয়ের দ্বিতীয় গোলে ২-০ গোলে এগিয়ে যায় হাঙ্গেরি। এই গোলের ঠিম মিনিট দশেক পরে আবারো ইংল্যান্ডের জালে বল জড়িয়ে গোল উৎসবে মাতে হাঙ্গেরিয়ানরা। আবারও মার্টিন অ্যাডামের অ্যাসিস্ট, তবে এবার গোলটি করেন সল্ট ন্যাগি। ঠিম দুই মিনিট পর ইংলিশদের বিপদ আরও বাড়িয়ে দিয়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন জন স্টোনস।

১০ জনের ইংল্যান্ডের বিপক্ষে শেষ সময়টুকুতে আরও বেশি আক্রমণাত্মক হয়ে ওঠে হাঙ্গেরি। ৮৯ মিনিটে এসে ইংল্যান্ডের কফিনে শেষ পেরেক ঠুকে গোলের হালি পূরণ করেন ড্যানিয়েল গ্যাজড্যাগ। শেষমেশ ৪-০ গোলের লজ্জার হার নিয়েই মাঠ ছাড়তে হয় থ্রি লায়ন্সদের। এই নিয়ে হাঙ্গেরির সাথে গ্রুপ পর্বের দুই ম্যাচেই হারের মুখ দেখলো ইংল্যান্ড। গ্রুপ ‘সি’ এর আগের দেখায় হাঙ্গেরির মাঠে গিয়ে ১-০ গোলে হেরে আসতে হয়েছিলো গ্যারেথ সাউথগেটের শিষ্যদের।

আজকের এই হারে ন্যাশনস লিগের ‘সি’ গ্রুপের টেবিলের তলানিতে ইংল্যান্ড। ৪ ম্যাচে দুই ড্র আর দুই হারে তাদের পয়েন্ট মাত্র ২। আর সমান ৪ ম্যাচে দুই জয়, এক ড্র আর এক হারে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে হাঙ্গেরি। ৬ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নাম্বারে আছে জার্মানি আর ৫ পয়েন্ট নিয়ে তিনে ইতালি।