আজকের দিন তারিখ ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস ভারত-পাকিস্তান টেস্ট সিরিজের কোনো সম্ভাবনা নেই: বিসিসিআই

ভারত-পাকিস্তান টেস্ট সিরিজের কোনো সম্ভাবনা নেই: বিসিসিআই


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ২৮, ২০২২ , ৫:০৩ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক :  নিরপেক্ষ ভেন্যু হিসেবে নিজেদের মাটিতে দুই চিরপ্রতিন্দ্বন্দি ভারত-পাকিস্তান টেস্ট সিরিজ আয়োজনের প্রস্তাব দিয়েছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। এরপর শুরু হয়েছে জল্পনা-কল্পনা। কিন্তু সেই জল্পনা-কল্পনায় পানি ঢেলে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। সংবাদ সংস্থা পিটিআইকে বিসিসিআইর পক্ষ থেকে এক কর্তা জানিয়েছেন, ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজ হবার কোনো সম্ভাবনা আপাতত নেই। ২০০৭ সালে সর্বশেষ দ্বিপাক্ষীক সিরিজ খেলেছিলো ভারত ও পাকিস্তান। আর ২০১২ সালে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে লড়াই করেছিলো তারা। এরপর থেকে দ্বিপাক্ষীক সিরিজ খেলছে না ক্রিকেট বিশ্বের দুই জনপ্রিয় দল ভারত ও পাকিস্তান।

সন্ত্রাসবাদ ও রাজনৈতিক অস্থিরতার কারণে ভারত-পাকিস্তানের মধ্যকার দ্বিপাক্ষীক সিরিজ হচ্ছে না। কেবল মাত্র আইসিসি বা এসিসির বিভিন্ন আসরেই দেখা মিলে ভারত-পাকিস্তান লড়াই। তাই আবারও ভারত-পাকিস্তান দ্বিপাক্ষীক সিরিজ আয়োজনের প্রস্তাব দিয়েছে ইসিবি। টাইমস অব ইন্ডিয়া ও দ্য টেলিগ্রাফের রিপোর্টে বলা হয়েছে, নিজেদের মাটিতে ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক টেস্ট সিরিজ আয়োজনের প্রস্তাব দিয়েছে ইসিবি।

রিপোর্টে আরও বলা হয়েছে, চলমান টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তান সফরে আছেন ইসিবি’র ডেপুটি চেয়ারম্যান মার্টিন ডার্লো। এই সিরিজ চলাকালীন ভারত-পাকিস্তান টেস্ট সিরিজের প্রস্তাব পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) দিয়েছে ইসিবি। প্রস্তাবে পিসিবি ইতিবাচক সাড়া দিয়েছে।

ইসিবি জানে, ভারত-পাকিস্তানে সিরিজ মানেই বড় অর্থ প্রাপ্তি। এই দু’দলের ম্যাচে স্পনসরশিপ আয় এবং টেলিভিশন দর্শকদের আকর্ষণ অনেক বেশি। ইংল্যান্ডে পাকিস্তান-ভারতের বহু মানুষ বসবাস করায় এই সিরিজটি হলে দর্শকসংখ্যা অনেক বেশি হবে, টিকিটের বড় চাহিদা থাকবে।

পিসিবির সাথে আলোচনার পরই বিসিসিআইর কাছে সিরিজ আয়োজনের প্রস্তাব দিয়েছে ইসিবি। সেই প্রস্তাবে কোনো আগ্রহ দেখায়নি বিসিসিআই।

সংবাদ সংস্থা পিটিআইকে বিসিসিআইর পক্ষ থেকে এক কর্তা জানান, পাক-ভারত দ্বিপাক্ষিক সিরিজের কোনো সম্ভাবনা আপাতত নেই। আর্থিক লাভের জন্যই এ রকম একটি সিরিজ আয়োজন করতে চাইছে ইসিবি। এক কর্তা বলেন, ‘পিসিবির সাথে ভারত-পাক সিরিজ আয়োজন বিষয়ে ইসিবির প্রস্তাব খুবই অদ্ভুত। তবে পাকিস্তানের বিপক্ষে ভারত কোনো সিরিজ খেলবে কি-না, তা বোর্ড ঠিক করতে পারে না। এ বিষয়ে সিদ্ধান্ত নিবে কেন্দ্রীয় সরকার।’