আজকের দিন তারিখ ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস প্রথম ওভারেই ৬ চারের রেকর্ড পৃথ্বীর, হেরেছে কলকাতা

প্রথম ওভারেই ৬ চারের রেকর্ড পৃথ্বীর, হেরেছে কলকাতা


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: এপ্রিল ৩০, ২০২১ , ১২:২০ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : টি-টোয়েন্টিতে প্রথম ওভারেই টানা চার মারার নজির খুব একটা নেই। রেকর্ডধারী আগের ৫ ব্যাটসম্যান উদ্বোধনী ওভার শুরু করেছিলেন ৫ চারে। এবার তাদেরও ছাড়িয়ে গেলেন দিল্লি ক্যাপিটালসের ওপেনার পৃথ্বী শ’। আইপিএলে কলকাতার বিপক্ষে শুরুর ৬টি বলেই বাউন্ডারির রেকর্ড গড়েছেন তিনি। শুধু তাই নয়, পৃথ্বীর ৪১ বলে খেলা ৮২ রানের ঝড়ো ইনিংসেই কলকাতা নাইট রাইডার্সকে ৭ উইকেটে হারিয়েছে দিল্লি।
টস হেরে ব্যাটিং নামা কলকাতার ব্যাটসম্যানরা আজ ব্যর্থ ছিলেন। সর্বোচ্চ ইনিংস বলতে ওপেনার শুভমান গিলের ৩৮ বলে খেলা ৪৩ ও শেষ দিকে আন্দ্রে রাসেলের ২৭ বলে করা অপরাজিত ৪৫ রান। সাকিবের বদলে খেলা সুনীল নারিনও এদিন ফিরেছেন গোল্ডেন ডাক মেরে। এমন অবস্থায় রাসেল শেষ দিকে ঝড় না তুললে স্কোর দেড়শোও স্পর্শ করতো কিনা সন্দেহ। শেষ পর্যন্ত ক্যারিবিয়ান তারকার ব্যাটে ভর করেই ৬ উইকেটে ১৫৪ রান করেছে কলকাতা। দিল্লির পক্ষে দুটি করে উইকেট নিয়েছেন অক্ষর প্যাটেল ও ললিত যাদব।
কিন্তু রাসেলের ঝড়ো ইনিংসের পরও মান বাঁচলো না কলকাতার। পেসার শিভাম মাভির শুরুর ওভারেই কলকাতার সব সম্ভাবনা উড়ে যায় পৃথ্বীর ৬ বাউন্ডারিতে। অথচ সর্বশেষ ম্যাচে এই মাভি ৪ ওভারে দিয়েছেন মাত্র ১৩ রান! উদ্বোধনী ওভারে ঝড়ের পরও থেমে থাকেননি পৃথ্বী। মেরে খেলতে খেলতে ১৮ বলে স্পর্শ করেছেন ফিফটি। এর মধ্যে ৪২ রানই আসে বাউন্ডারিতে! সঙ্গে শিখর ধাওয়ান থাকায় ওপেনিং জুটিতেই ১৩২ রান তুলে ফেলে তারা। শিখর ফেরেন ৪৭ বলে ৪৬ রান করে। ৪১ বলে ৮২ রান করে পৃথ্বী যখন ফিরেছেন, তখন জয়ের প্রায় কাছেই ছিল দিল্লি। তার ঝড়ো এই ইনিংসে ছিল ১১টি চার ও ৩টি ছয়। ম্যাচসেরাও হয়েছেন তিনি।
মাঝে অধিনায়ক ঋষভ পান্ত ১৬ রান করে ফিরলে জয় নিয়ে মাঠ ছাড়েন মার্কাস স্টয়নিস ও শিমরন হেটমায়ার। দিল্লি ৩ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করেছে ১৬.৩ ওভারে।
কলকাতার হয়ে তিনটি উইকেটই নেন প্যাট কামিন্স। এই জয়ের ফলে ৭ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দুই উঠে গেছে দিল্লি। সমান ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে পাঁচে কলকাতা। এক ম্যাচ কম খেলে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে চেন্নাই সুপার কিংস।