আজকের দিন তারিখ ১৫ আগস্ট, ২০২০, শনিবার, ৩১ শ্রাবণ, ১৪২৭
সর্বশেষ সংবাদ
স্পোর্টস খেলোয়াড়দের ফিটনেস নিয়ে চিন্তিত নন প্রধান কোচ জেমি ডে

খেলোয়াড়দের ফিটনেস নিয়ে চিন্তিত নন প্রধান কোচ জেমি ডে


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ২৮, ২০২০ , ১১:০৪ পূর্বাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে প্রতিবেদক : সামনেই বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইয়ের ম্যাচ। তার আগে রোববার ক্যাম্পের জন্য ৩৬ জনের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সবকিছু ঠিক থাকলে ৫ আগস্ট থেকে শুরু জাতীয় দলের প্রস্তুতি। গাজীপুরের একটি রিসোর্টে প্রাথমিক ক্যাম্পে নেমে পড়বেন ফুটবলাররা।

তার আগে জামাল ভুঁইয়া ও নাবীব নেওয়াজ জীবনদের ফিটনেস নিয়ে চিন্তিত নন প্রধান কোচ জেমি ডে। যদিও করোনার কারণে লম্বা সময় ধরেই মাঠের বাইরে ফুটবলাররা।

তবে চার মাস খেলা না থাকলেও ফুটবলাররা হোয়াটসঅ্যাপে নিয়মিত যোগাযোগ রেখেছেন জেমি ডের সঙ্গে। সব সময়ই ফিটনেস নিয়ে নির্দেশনা দিয়ে রেখেছেন কোচ। সেভাবেই নিজেদের প্রস্তুত করেছেন তারা।

এ কারণেই কোচ জেমি ডে বলছিলেন, ‘ফিটনেস নিয়ে কোনও সমস্যা হবে না। তারা ব্যক্তিগত অনুশীলনের মধ্যে ছিল। কোন খেলোয়াড় যদি ওজন বাড়িয়ে আসে তাহলে তাকে বিবেচনা করা সহজ হবে না। তবে আমি আশা করবো খেলোয়াড়রা ভালো অবস্থায় থেকে অনুশীলনে যোগ দেবে।’

ফুটবলাররা সব সময় তার সঙ্গে যোগাযোগ রেখেছে বলেও জানালেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ। বলেন, ‘ওরা গত চার মাসে তাদের ট্রেনিং সেশনের ভিডিও পাঠিয়েছে আমাকে। তাদের ওজন, ডায়েট চার্টও জানি আমি।’

২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের এশিয়া অঞ্চলের বাছাইয়ের প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় ধাপের ম্যাচ শুরু হবে আগামী অক্টোবরে। বাছাইয়ের প্রথম ম্যাচে সিলেট জেলা স্টেডিয়ামে আফগানিস্তানের সঙ্গে খেলবে বাংলাদেশ দল।