আজকের দিন তারিখ ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস করোনায় স্থগিত ম্যাচ, শঙ্কায় অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর!

করোনায় স্থগিত ম্যাচ, শঙ্কায় অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর!


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ২৩, ২০২১ , ১১:৫২ পূর্বাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : গতকালই (বৃহস্পতিবার) অস্ট্রেলিয়া সিরিজের সূচি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অস্ট্রেলিয়ার কোয়ারেন্টিন শর্ত মেনে মুশফিকুর রহিমের না খেলার বিষয়টিও নিশ্চিত করেছে বিসিবি। অথচ কয়েক ঘণ্টা পরই অজিদের এই সফর নিয়ে জমলো শঙ্কার মেঘ! করোনাভাইরাসের ছোবলে স্থগিত হয়েছে ওয়েস্ট ইন্ডিজ-অস্ট্রেলিয়ার দ্বিতীয় ওয়ানডে। একই সঙ্গে অ্যারন ফিঞ্চদের বাংলাদেশে আসা নিয়েও তৈরি হয়েছে সংশয়।
বার্বাডোসের দ্বিতীয় ওয়ানডেতে তখন মাঠে নামার অপেক্ষায় ওয়েস্ট ইন্ডিজ-অস্ট্রেলিয়া। টস হয়ে গিয়েছিল, সফরকারীরা ব্যাটিংয়ে নামার প্রস্তুতিতে। ঠিক তখনই আসে ওয়েস্ট ইন্ডিজ দলের এক স্টাফের করোনায় আক্রান্ত হওয়ার খবর। সঙ্গে সঙ্গে স্থগিত হয়ে যায় খেলা। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড আক্রান্ত ব্যক্তির নাম গোপন রেখে জানিয়েছে, দুই দলের খেলোয়াড়রা হোটেলে ফিরে গিয়ে আছেন আইসোলেশনে।
ক্যারিবিয়ান দলে করোনার হানা শুধু এই সিরিজ নয়, অস্ট্রেলিয়ার সামনের কয়েক সপ্তাহের সূচি ওলটপালট করে দিতে পারে। অজিদের পরবর্তী মিশনই বাংলাদেশে। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে এ মাসের শেষ দিকে ঢাকা পৌঁছানোর কথা তাদের। কিন্তু তার আগেই ওয়েস্ট ইন্ডিজ সফরে করোনা ধাক্কায় পড়তে হলো। শনিবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ ওয়ানডে অস্ট্রেলিয়ার। করোনা শঙ্কা কেটে গিয়ে যদি ম্যাচটি মাঠে গড়ায়, তাহলেই স্বস্তি বাংলাদেশের জন্য। এমনিতেই অস্ট্রেলিয়াকে ঘরের মাঠের সিরিজে পাওয়া যায় না। এবার যখন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বিশ্বের অন্যতম সেরা দলকে পাওয়া গেলো, তার আগে আবার শঙ্কা নিয়ে এলো করোনা। বার্বাডোসের দ্বিতীয় ওয়ানডে স্থগিতের পর আপাতত দুই দলের খেলোয়াড়রা আইসোলেশনে। আজ (শুক্রবার) আবার হবে তাদের করোনা পরীক্ষা। এই পরীক্ষায় সবাই নেগেটিভ এলেই মাঠে গড়াবে তৃতীয় ওয়ানডে। এক বিবৃতিতে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড জানিয়েছে, ওয়েস্ট ইন্ডিজ দলের এক স্টাফ করোনা পরীক্ষায় পজিটিভ হওয়ায় স্থগিত করা হয়েছে ওয়েস্ট ইন্ডিজ-অস্ট্রেলিয়ার দ্বিতীয় ওয়ানডে। দুই দলের খেলোয়াড় ও ম্যাচ অফিসিয়ালরা হোটেলে ফিরে গিয়ে আছেন পিসিআর পরীক্ষার জন্য। পরীক্ষার ফলের পরই নেওয়া হবে খেলার সিদ্ধান্ত। অস্ট্রেলিয়া দল এবারই প্রথম করোনার মুখোমুখি হলো। আন্তর্জাতিক ক্রিকেট পুনরায় শুরু হওয়ার পর বেশ কয়েকটি সিরিজ খেলেছে তারা। তবে এই ধরনের পরিস্থিতির সামনে পড়তে হয়নি। ওয়েস্ট ইন্ডিজ দল অবশ্য আগেই পড়েছে করোনার সামনে। এ বছরের শুরুর দিকে বাংলাদেশ সফরে গিয়ে প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন দলটির স্পিনার হেইডেন ওয়ালশ।