আজকের দিন তারিখ ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস করোনার ‘ভয়ে’ একে একে আইপিএল ছাড়ছেন ক্রিকেটাররা

করোনার ‘ভয়ে’ একে একে আইপিএল ছাড়ছেন ক্রিকেটাররা


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: এপ্রিল ২৭, ২০২১ , ১২:২১ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : বাইরে মৃত্যুর মিছিল, ওদিকে স্টেডিয়ামে চলছে আইপিএল ম্যাচ! ভারতজুড়ে চলমান করোনাভাইরাসের ভয়াবহতার মধ্যে আইপিএল হওয়া নিয়ে ব্যাপক সমালোচনা চলছে। সেই সমালোচনা আরও উসকে দিলেন কয়েক ক্রিকেটার কুড়ি ওভারের প্রতিযোগিতা থেকে সরে দাঁড়িয়ে। ভারতের রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে আইপিএলে ছেড়েছেন তিন অস্ট্রেলিয়ান- অ্যাডাম জাম্পা, কেন রিচার্ডসন ও অ্যান্ড্রু টাই।
করোনা উদ্বেগে প্রথম ভারতীয় হিসেবে আইপিএল চলাকালীন নিজেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন অশ্বিন। যদিও তার সরে দাঁড়ানোকে ‘বিরতি’ হিসেবে উপস্থাপন করা হয়েছে। প্রাণঘাতী ভাইরাসের ভয়াবহতায় পরিবারের পাশে থাকতেই ৩৪ বছর বয়সী স্পিনারের এই সিদ্ধান্ত।
অন্যদিকে তিন অস্ট্রেলিয়ানের সরে দাঁড়ানোর খবরে নড়েচড়ে বসেছে আইপিএল। রাজস্থান রয়্যালসের টাই রবিবার ফিরে গেছেন অস্ট্রেলিয়ায়। জৈব সুরক্ষা বলয়ের চাপ ও অস্ট্রেলিয়ার সীমান্ত বন্ধ হওয়ার উদ্বেগে ভারতের ঘরোয়া প্রতিযোগিতা থেকে বিদায় নিয়েছেন এই পেসার। অস্ট্রেলিয়ান এক রেডিওকে টাই বলেছেন, ‘দেশের সীমানা বন্ধ হয়ে যাওয়ার আগেই আমি ফিরে যেতে চাই। অবশ্যই উদ্বেগের কারণ আছে। অনেকেই আমার সিদ্ধান্তের দিকে তাকিয়ে ছিল। তারা দেখতে চেয়েছে আমি কী করি।’
টাইয়ের দেশে ফিরে যাওয়া দেখে আইপিএল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন আরও দুই অস্ট্রেলিয়ান- লেগ স্পিনার জাম্পা ও পেসার কেন রিচার্ডসন। দুজনই খেলেছেন রয়্যাল চ্যালেঞ্জার্ বেঙ্গালুরুর জার্সিতে। যদিও তাদের ফিরে যাওয়াকে ‘ব্যক্তিগত কারণ’ হিসেবে উপস্থাপন করা হয়েছে। অবশ্য এখনও অস্ট্রেলিয়ার বেশ কয়েকজন সেরা খেলোয়াড় আইপিএলের সঙ্গে আছেন। যাদের মধ্যে অন্যতম স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার ও প্যাট কামিন্স।
করোনায় ভয়াবহতা কমছে না ভারতে। বরং প্রতিদিন অবস্থা আরও খারাপ হচ্ছে। সোমবারের হিসাবে টানা পঞ্চম দিনের মতো সর্বোচ্চ শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৫২ হাজার ৯৯১। আর ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা ২ হাজার ৮১২।