আজকের দিন তারিখ ১০ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ২৭শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস এক ম্যাচ নির্বাসিত হতে পারেন কোহলি

এক ম্যাচ নির্বাসিত হতে পারেন কোহলি


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ২৭, ২০২১ , ১১:৫৩ পূর্বাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : জো রুটকে আউট না দেওয়ার সিদ্ধান্ত নিয়ে আম্পায়ার নীতিন মেননের প্রতি মাঠেই অসন্তোষ প্রকাশ করেছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। এর জেরে শাস্তি হিসেবে এক ম্যাচ নির্বাসন হতে পারে তার। কোহলির আচরণ নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন তুলে দিয়েছেন সাবেক ইংলিশ ক্রিকেটার মাইকেল ভন এবং ডেভিড লয়েড। তবে কোহলিকে শাস্তি পেতে হলে অবশ্যই সমস্যা হবে টিম ইন্ডিয়ার।
ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনে অক্ষর প্যাটেলের একটি বল ব্যাকফুটে খেলতে গেলে ডান পায়ে লাগে জো রুটের। কোহলিদের জোরালো আবেদন সত্ত্বেও আউট দেননি নীতিন মেনন। রিভিউ নিয়েও কাজ হয়নি। কারণ বল যে জায়গায় রুটের প্যাডে লাগে সেটা পুরোপুরি অফস্টাম্পের লাইনে ছিল না। ফলে আম্পায়ার্স কলের দৌলতে বেঁচে যান ইংল্যান্ড অধিনায়ক।
ক্রিকেটের নিয়মানুযায়ী মেনন যদি আউট দিতেন তাহলে রুট রিভিউ নিলেও প্যাভিলিয়নে ফেরত যেতে হত তাকে। অর্থাৎ থার্ড আম্পায়ার নয়, এক্ষেত্রে সকল দায়িত্বটাই মেননের ওপর পড়ে। সেটা বুঝেই তার সঙ্গে মাঠে তর্ক জুড়ে দেন কোহলি। ভন, লয়েডরা মানছেন রুট পরিষ্কার আউট ছিলেন। কিন্তু তাতেও আম্পায়ারের সঙ্গে তর্ক করা ক্রিকেটের কোড অব কন্ডাক্টের পরিপন্থী। ডেভিড লয়েড বলেন, আম্পায়ারের সঙ্গে এভাবে তর্ক এবং দর্শকদের উস্কাতে পারে না বিরাট কোহলি। আরও ভাল নিদর্শন দেখানো উচিত ছিল তার। এটা মোটেই ভাল কাজ হয়নি।