আজকের দিন তারিখ ১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস অবশেষ তাসকিনের আঘাতে মিলল দ্বিতীয় উইকেট

অবশেষ তাসকিনের আঘাতে মিলল দ্বিতীয় উইকেট


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: এপ্রিল ৩০, ২০২১ , ১২:১৭ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : দুই হাত পাখির মতো করে যেন উড়তে চাইলেন তাসকিন আহমেদ। আসলে ডানহাতি পেসারের উইকেট উদযাপনের ভঙ্গিই এমন। প্রথম দিনেই এমন দৃশ্য দেখা হয়ে যেত, যদি বল তালুবন্দি করতে পারতেন নাজমুল হোসেন শান্ত। দ্বিতীয় দিনে শান্তর মতো ভুল করেননি লিটন দাস। লাহিরু থিরিমানের ব্যাট ছুঁয়ে আসা বল গ্লাভসে জমিয়ে তাসকিনের সঙ্গে আনন্দের উপলক্ষ এনে দিয়েছেন বাংলাদেশকে। অবশেষ দ্বিতীয় উইকেট এলো বাংলাদেশের। ক্যান্ডি টেস্টের হতাশাজনক প্রথম ঘণ্টার পর তাসকিনের হাত ধরে এলো সাফল্য। এই পেসার আউট করেছেন সেঞ্চুরিয়ান থিরিমানেকে। লেগ স্টাম্পের বল খেলতে গিয়ে উইকেটকিপার লিটনের গ্লাভসবন্দি হয়েছেন লঙ্কান ওপেনার। প্যাভিলিয়নে ফেরার আগে খেলে গেছেন ১৪০ রানের ঝলমলে ইনিংস। ২৯৮ বলের দীর্ঘ ইনিংসটি বাঁহাতি ব্যাটসম্যান সাজান ১৫ বাউন্ডারিতে। তার বিদায়ে ভেঙেছে ওশাডা ফার্নান্ডোর সঙ্গে ১০৪ রানের জুটি। ফলে দ্বিতীয় দিনের প্রথম সেশনেই উইকেট হারিয়েছে শ্রীলঙ্কা। ১০৬ ওভারে তাদের সংগ্রহ ছিল ২ উইকেটে ৩১৭ রান।
ক্যান্ডির প্রথম টেস্টের ‘কার্বন কপি’ বললে এতটুকু ভুল হবে না। সেই ব্যাটসম্যানদের দাপট আর বোলারদের হাহাকার! একই ভেন্যু পাল্লেকেলে স্টেডিয়ামের উইকেটের চরিত্র পাল্টাবে বলে যে জোর গুঞ্জন শোনা গিয়েছিল, তা হাওয়ায় মিলিয়ে গেছে লাহিরু থিরিমানে-দিমুথ করুণারত্নের দুর্দান্ত সেঞ্চুরিতে। তাদের শতকে দ্বিতীয় টেস্টের প্রথম দিনে ১ উইকেটে ২৯১ রান পায় শ্রীলঙ্কা।
টস জিতে ব্যাটিংয়ে নামা শ্রীলঙ্কার বড় সংগ্রহের ভিত গড়েন দুই সেঞ্চুরিয়ান করুণারত্নে ও থিরিমানে। লঙ্কান অধিনায়ক ১১৮ রান করে প্যাভিলিয়নে ফিরলেও ১৩১ রানে অপরাজিত ছিলেন থিরিমানে। ওশাডা ফার্নান্ডোকে নিয়ে দ্বিতীয় দিন শুরু করেন তিনি। প্রথম দিনে শ্রীলঙ্কার হারানো একমাত্র উইকেটটি নিয়েছিলেন অভিষিক্ত শরিফুল ইসলাম।