আজকের দিন তারিখ ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস, স্পোর্টস লীড উড়ন্ত জয়ে গ্রুপ পর্ব শেষ করলো আর্জেন্টিনা

উড়ন্ত জয়ে গ্রুপ পর্ব শেষ করলো আর্জেন্টিনা


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১৫, ২০১৬ , ৩:৪০ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস,স্পোর্টস লীড


Argentina-B99কাগজ অনলাইন ডেস্ক: গ্রুপ পর্বের শেষ ম্যাচেও দাপুটে জয় পেল আর্জেন্টিনা। বলিভিয়াকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে ‘ডি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শতবর্ষী কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে মাঠে নামবে আলবিসেলেস্তেরা। সেমি নিশ্চিতের ম্যাচে ‘সি’ গ্রুপের রানারআপ ভেনেজুয়েলার মুখোমুখি হবেন মেসি-ডি মারিয়ারা।

চিলি ও পানামাকে হারিয়ে আগেই শেষ আট নিশ্চিত হওয়ায় লিওনেল মেসিকে শুরুর একাদশে না রেখে বিশ্রাম দেন কোচ জেরার্ডো মার্টিনো। দ্বিতীয়ার্ধে গঞ্জালো হিগুয়েইনের বদলি হিসেবে মাঠে নামেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী।
স্কোয়াডে থাকলেও হাভিয়ের মাশ্চেরানো, মার্কোস রোহো ও হাভিয়ের পাস্তোরের মাঠে নামা হয়নি। পানামা ম্যাচে ইনুজরি আক্রান্ত হওয়া অ্যাঙ্গেল ডি মারিয়া দলের বাইরে থাকেন। ৪-৫-১ ফর্মেশনে একদশ সাজান মার্টিনো। সেন্ট্রাল স্ট্রাইকার হিগুয়েইনের পেছন থেকে আক্রমণ জোরদার করেন সার্জিও আগুয়েরো, এরিক লামেলা ও এজেকুয়েল লাভেজ্জি।
ওয়াশিংটনের সেঞ্চুরিলিংক স্টেডিয়ামে প্রথমার্ধেই ৩-০ গোলের লিড নেয় আর্জেন্টিনা। এই তিন গোলেই ম্যাচ নিষ্পত্তি হয়। আগের ম্যাচে বদলি হিসেবে নেমে ১৯ মিনিটেই হ্যাটট্রিক পূর্ণ করা মেসি গোলের দেখা পাননি।

খেলা শুরুর ১৩ মিনিটের মাথায় বলিভিয়ার জালে বল পাঠান লামেলা। দুই মিনিট না যেতেই ব্যবধান দ্বিগুন করেন লাভেজ্জি। ৩২ মিনিটে লাভেজ্জির পাস থেকে গোলের খাতায় নাম লেখান ডিফেন্ডার ভিক্টর কুয়েস্তা।
দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ানো কয়েকটি সুযোগ গোলে পরিণত করতে পারেননি মেসি-আগুয়েরোরা। সে যাই হোক, নির্ধারিত সময় শেষে দাপুটে জয়ের উচ্ছ্বাস নিয়েই মাঠ ছাড়ে ‘ফেভারিট’ আর্জেন্টিনা।

এদিকে, ‘ডি’ গ্রুপের অপর ম্যাচে পানামাকে ৪-২ গোলে হারিয়ে শেষ আট নিশ্চিত করেছে চিলি। দু’দলের জন্যই এটি ছিল কোয়ার্টার ফাইনাল নির্ধারণী ম্যাচ। শেষ পর্যন্ত ডিফেন্ডিং চ্যাম্পিয়নরাই শেষ হাসি ‍হাসে। চিলিয়ানদের হয়ে জোড়া গোলের উল্লাসে মাতেন আলেক্সিস সানচেজ।
আগামী রোববার (১৯ জুন) শেষ আটের লড়াইয়ে ভেনেজুয়েলার মুখোমুখি হবে আর্জেন্টিনা। একই দিন ‘সি’ গ্রুপ চ্যাম্পিয়ন মেক্সিকোর বিপক্ষে মাঠে নামবে চিলি। বাংলাদেশ সময় অনুযায়ী ম্যাচ দু’টি শুরু হবে যথাক্রমে ভোর ৫টা ও সকাল ৮টায়।