আজকের দিন তারিখ ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস মেসিকে ধরে রাখার শেষ চেষ্টা বার্সার, নতুন প্রস্তাব

মেসিকে ধরে রাখার শেষ চেষ্টা বার্সার, নতুন প্রস্তাব


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: আগস্ট ১০, ২০২১ , ২:১৪ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : লিওনেল মেসি বার্সেলোনায় থাকতে চেয়েছিলেন। বেতন অর্ধেক কমাতেও রাজি ছিলেন আর্জেন্টাইন সুপারস্টার। তাতেও কমেনি বার্সেলোনার আর্থিক জটিলতা। শেষ পর্যন্ত অশ্রুসজল নয়নে আনুষ্ঠানিকভাবে বার্সেলোনা অধ্যায়ের সমাপ্তি টেনেছেন মেসি। জানিয়েছেন নতুন গন্তব্য নিয়ে নিজের ভাবনা। এরই মধ্যে মেসির দলবদল নিয়ে চমকে উঠার মতো খবর দিয়েছে স্পেন ও আর্জেন্টিনার কিছু সংবাদমাধ্যম। তারা জানিয়েছে, মেসিকে ধরে রাখতে নতুন প্রস্তাব দিয়েছে বার্সেলোনা। মেসিকে বার্সেলোনার দেয়া নতুন প্রস্তাবের খবর দিয়েছে স্প্যানিশ টেলিভিশন চ্যানেল ‘বেতেভে’। তাদের অনুষ্ঠান ‘লা পোর্তেরিয়া’তে জানানো হয়েছে, মেসিকে আটকে রাখার জন্য শেষ চেষ্টা চালিয়ে যাচ্ছে কাতালান ক্লাবটি।
বার্সেলোনার নতুন প্রধান নির্বাহী ফেরান রেভেরতার এ প্রস্তাব নিয়ে গেছেন মেসির কাছে। বেতেভে’র সাংবাদিক মার্ক মার্বা প্রাৎস বের করেছেন এ খবর। প্রাৎসের জানিয়েছেন, বার্সায় থেকে যাওয়ার সম্ভাবনা একেবারেই শেষ হয়ে যায়নি মেসির! ‘লা পোর্তেরিয়া’র খবর সত্য কি না জানার জন্য মেসি ও বার্সেলোনার সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছিল স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্দো দেপোর্তিভো। তাদের চেষ্টা অবশ্য ব্যর্থ হয়েছে। স্প্যানিশ ক্রীড়া দৈনিক স্পোর্ত জানিয়েছে, ‘মেসির সঙ্গে নতুন চুক্তি না করতে বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তাকে পরামর্শ দিয়েছিলেন ফেরান রেভেরতার। কাতালান ক্লাবটির এই প্রধান নির্বাহী মেসির কাছে গিয়েছিলেন নতুন প্রস্তাব নিয়ে। রেভেরতার প্রস্তাব নিয়ে গিয়েছিলেন স্থানীয় সময় রাত দুইটায়।’ লা লিগা কতৃপক্ষ এরই মধ্যে চুক্তি করেছে যুক্তরাষ্ট্রের মার্কেটিং কোম্পানী সিভিসি’র সঙ্গে। যারা মোটা অঙ্কের বিনিয়োগ করেছে লা লিগায়। এজন্য টিভি স্বত্ত্ব থেকে শুরু করে নানা বিষয় দেখভালের দায়িত্ব পেয়েছে তারা। এতে ছোট ক্লাবগুলো লাভবান হলেও ক্ষতির মুখে পড়বে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের মতো বড় ক্লাবগুলো। টিভি স্বত্ত থেকে আয় কমে যাবে বার্সা-রিয়ালের। এজন্য এই দুই ক্লাবই সিভিসি চুক্তিতে সই করা থেকে বিরত থেকেছে। সিভিসি চুক্তিতে সই করলে বার্সাও লাভবান হবে। সই করাতে পারবে মেসিকেও। সেক্ষেত্রে ইউরোপিয়ান সুপার লীগে বার্সেলোনার ভবিষ্যত পড়বে হুমকির মুখে। স্পোর্ত ও বেতেভের এই খবরকে ফলাও করে প্রচার করেছে আর্জেন্টাইন সংবাদমাধ্যম ওলে, টিওয়াইসি স্পোর্টস, মুন্দো আলবিসেলেস্তে। ইএসপিএন আর্জেন্টিনার সাংবাদিক সেবাস্তিয়েন ভিনিয়োলো এর মধ্যেই এই খবরের ওপর ভিত্তি করে আলোচনা অনুষ্ঠান আয়োজন করেছেন। সেবাস্তিয়েন ভিনিয়োলো আবার মেসির ঘনিষ্ঠজনের অন্যতম।
ফরাসি ক্লাব পিএসজিতে মেসির যাওয়া এক প্রকার চূড়ান্ত। বিশাল আয়োজন করে মেসিকে প্যারিসে স্বাগত জানাতে চায় পিএসজি। এজন্য পুরো আইফেল টাওয়ার ভাড়া করে রেখেছে তারা। মেসির আসার খবরে পিএসজির ঘরের মাঠ পার্ক দেস প্রিন্সেসের বাইরে প্রতিদিনই দেখা মিলছে সমর্থকদের উৎসব।