আজকের দিন তারিখ ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচে সংঘাত, তদন্ত নামছে ফিফা

ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচে সংঘাত, তদন্ত নামছে ফিফা


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: নভেম্বর ২৪, ২০২৩ , ৪:০৯ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক :  বিশ্বকাপ বাছাইয়ে মারাকানা স্টেডিয়ামে আর্জেন্টিনা ও ব্রাজিলের মধ্যকার ম্যাচ শুরুর আগে গ্যালারিতে সংঘাতের ঘটনায় এবার তদন্তে নামছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। এই ঘটনার দোষীদের বিরুদ্ধে তারা ব্যবস্থা নিবে বলে জানিয়েছে ব্রাজিলের সংবাদমাধ্যম গ্লোবো। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর মধ্যকার ম্যাচে স্বাগতিক ছিল ব্রাজিল। ঘটনা তদন্ত করে ব্রাজিলের দায় প্রমাণিত হলে বিশ্বকাপ বাছাইয়ে দলটির পয়েন্ট কেটে নেওয়া, আর্থিক জরিমানা অথবা দর্শক শূন্য গ্যালারিতে খেলার মতো শাস্তি হতে পারে। এ ঘটনায় ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো নিন্দা জানিয়েছেন।

গ্লোবোর খবরে বলা হয়, ফিফা ডিসিপ্লিনারি কমিটি মারাকানার ঘটনা তদন্ত করবে। ফিফা ডিসিপ্লিনারি কোডের ধারা–১৭ অনুসারে, ম্যাচের পূর্বে, ম্যাচের সময় এবং ম্যাচের পরে শৃঙ্খলা ও নিরাপত্তা নিশ্চিতের দায়িত্ব একান্তই আয়োজক ক্লাব বা ফেডারেশনের। এ ক্ষেত্রে ম্যাচে নিরাপত্তা নিশ্চিতের সম্পূর্ণ দায়–দায়িত্ব ছিল সিবিএফের (কনফেডারেশন অব ব্রাজিল ফুটবল)।

পরিস্থিতির অবনতি ঘটলে দুই দলের খেলোয়াড়েরাই গ্যালারির দিকে ছুটে যান। এ ঘটনায় বেশ কয়েকজন রক্তাক্ত হন। ম্যাচও শুরু হয় নির্ধারিত সময়ের প্রায় আধা ঘণ্টা পর। ম্যাচে নিকোলাস ওতামেন্ডির গোলে ১-০ ব্যবধানে জিতে পয়েন্ট টেবিলে শীর্ষস্থান দখল করে আর্জেন্টিনা।