আজকের দিন তারিখ ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার, ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস নাম-ছবি ব্যবহার করে প্রতারণা, ভক্তদের সতর্ক করলেন সাকিব

নাম-ছবি ব্যবহার করে প্রতারণা, ভক্তদের সতর্ক করলেন সাকিব


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: আগস্ট ১৩, ২০২১ , ২:২৮ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : অবৈধভাবে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের নাম ও ছবি ব্যবহার করে আসছে একটি ওয়েবসাইট। এনএফটির মাধ্যমে ওয়েবসাইটটি সাকিবের নাম ব্যবহার করে ফাঞ্জিবল টোকেনের মাধ্যমে ডিজিটাল কনটেন্টের ব্যবসা করে আসছে। অথচ ওয়েবসাইটটির পৃষ্ঠপোষক এ বিষয়ে সাকিবের কোনো অনুমতি নেয়নি। বিষয়টিকে ওই ওয়েবসাইটের প্রতারণা মন্তব্য করে সাকিব নিজেই তার ভক্ত-অনুরাগীদের সতর্ক করে দিয়েছেন। সতর্কের পাশাপাশি ওই ওয়েবসাইট থেকে কনটেন্ট ক্রয় করতে নিষেধ করেছেন সাকিব। বৃহস্পতিবার এক টুইট বার্তায় সাকিব লিখেছেন, ‘আমি এদের আমার ছবি বা নাম ব্যবহার করে এনএফটিতে কার্ড বিক্রির অনুমোদন দেইনি। এটা প্রতারণা। অনুগ্রহ করে ওদের কাছ থেকে কিছু ক্রয় করবেন না। আমি শিগগিরই আমাদের অফিসিয়াল এনএফটি ঘোষণা করব।’
সাকিবের এমন টুইট দেখে অনেকে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন। কেউ কেউ বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার ঘটনাটি স্মরণ করেছেন।
I have not authorised these guys to use my image or name to promote or sell their cards through NFT. This is FRAUD, please do not buy from them. I will be announcing my official NFT soon. https://t.co/Q2Q75jehsW
— Shakib Al Hasan (@Sah75official) August 12, 2021
প্রসঙ্গত, অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ম্যান অব দ্য টুর্নামেন্ট হয়েছেন সাকিব। জুলাই মাসের আইসিসির প্লেয়ার অব দ্য মান্থ হয়েছেন। আফগানিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ নবীকে পেছনে ফেলে টি-টোয়েন্টি ফরম্যাটে র্যাংকিংয়ে শীর্ষে উঠেছেন।
বর্তমানে পরিবারের সাথে ছুটি কাটাতে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন সাকিব। সেপ্টেম্বরের আগেই দেশে ফিরে দলের সাথে যোগ দিবেন সাকিব, খেলবেন নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।