আজকের দিন তারিখ ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস তৃতীয় টেস্টে অস্ট্রেলিয়ার একাদশ ঘোষণা

তৃতীয় টেস্টে অস্ট্রেলিয়ার একাদশ ঘোষণা


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জানুয়ারি ২, ২০২৪ , ৫:২৫ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : আগামীকাল বুধবার ভোর থেকে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শুরু হবে অস্ট্রেলিয়া ও পাকিস্তানের মধ্যকার তৃতীয় ও শেষ টেস্ট। এই টেস্টকে সামনে রেখে আজ মঙ্গলবার একাদশ ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। অবশ্য আগের টেস্টের একাদশে তারা কোনো পরিবর্তন আনেনি। ৩-০ ব্যবধানে সিরিজ জয় ও পূর্ণ ১২ পয়েন্ট পাওয়ার লক্ষ্যে অপরিবর্তিত একাদশ নিয়ে আগামীকাল মাঠে নামবে অজিরা। এই টেস্টটি হতে যাচ্ছে ডেভিড ওয়ার্নারের বিদায়ী টেস্ট। অর্থাৎ ঘরের মাঠে শেষ টেস্ট খেলে সাদা পোশাকের ক্রিকেটকে বিদায় বলবেন তিনি। গতকাল অবশ্য ওয়ানডে থেকেও অবসর ঘোষণা করেছেন এই ব্যাটসম্যান।

টেস্ট থেকে অবসর নেওয়ার আগে তিনি ৪৪.৫৮ গড়ে ৮৬৯৫ রান করেছেন। এই ফরম্যাটে সর্বোচ্চ রান সংগ্রহকারী অস্ট্রেলিয়ানদের মধ্যে তিনি আছেন পঞ্চম স্থানে। ঘরের মাঠ সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ৩৭ বছর বয়সী উদ্বোধনী এই ব্যাটসম্যান ৪৯.৫৬ গড়ে রান করেছেন ৭৯৩টি। সেঞ্চুরি করেছেন ৪টি।

 

এই টেস্টের আগে ক্যামেরন গ্রিন যেভাবে নিজেকে প্রস্তুত করছিলেন তাতে মনে হয়েছিল তিনি হয়তো থাকবেন একাদশে। কিন্তু সুযোগ পাননি। কামিন্স অবশ্য বিষয়টি পরিস্কার করেছেন। তার মতে, সামনে তাদের অনেক টেস্ট খেলতে হবে। পেসাররা নিজেদের প্রমাণের অনেক সুযোগ পাবেন। পাকিস্তানের পর ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে অজিরা। এরপর টেস্ট সিরিজ খেলতে তারা নিউ জিল্যান্ড সফরে যাবে।

অস্ট্রেলিয়ার একাদশ:
প্যাট কামিন্স (অধিনায়ক) ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, মার্নাস ল্যাবুশেন, স্টিভেন স্মিথ, ট্র্যাভিস হেড, মিচেল মার্শ, অ্যালেক্স ক্যারি, মিচেল স্টার্ক, নাথান লায়ন ও জশ হ্যাজেলউড।