আজকের দিন তারিখ ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস ইতিহাদে ‘ম্যানসিটি’ পরীক্ষার সামনে লিভারপুল

ইতিহাদে ‘ম্যানসিটি’ পরীক্ষার সামনে লিভারপুল


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: নভেম্বর ২৫, ২০২৩ , ৪:৩৯ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক :  লিভারপুল। এই লড়াই আরও উত্তেজনাপূর্ণ হয়ে উঠছে মূলত পয়েন্ট টেবিলের কারণে। যা রূপ নিয়েছে লিগ শিরোপা পুনরুদ্ধারের লড়াইয়ে। পয়েন্ট টেবিলে ১২ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানসিটি। সমান ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে লিভারপুল। আজ সিটির মাঠ থেকে লিভারপুল তিন পয়েন্ট নিয়ে ফিরতে পারলেই জমে উঠবে চলতি মৌসুমে শিরোপার লড়াই। তবে কাজটা মোটেই সহজ হচ্ছে না ‘দ্য রেডস’দের জন্য।

এই মৌসুমেও দারুণ ছন্দে আছে গত মৌসুমে ট্রেবলজয়ী পেপ গার্দিওলার দল। এ ছাড়াও চোট কাটিয়ে ফিট হয়ে উঠেছেন সিটজেনদের তারকা স্ট্রাইকার আরলিং হালান্ড। সেই সঙ্গে আছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকা জুলিয়ান আলভারেজ। কেভিন ডি ব্রুইন আছেন সেরা ছন্দে।

এদিকে প্রিমিয়ার লিগে সিটির একাধিপত্যকে ধারাবাহিকভাবে চ্যালেঞ্জ জানিয়ে আসছে একমাত্র জার্গেন ক্লপের লিভারপুলই। জার্মান এ কোচের অধীনে ৩০ বছরের খরা কাটিয়ে ২০১৯-২০ মৌসুমে লিগ শিরোপা জিতেছিল অলরেডরা। গত ছয় মৌসুমের মধ্যে দুই মৌসুমে সিটি শিরোপা জিতেছে লিভারপুলের সঙ্গে মাত্র ১ পয়েন্টের ব্যবধানে। তাই আজ লড়াইটা হবে জমজমাট।

দুই দলের হোম-অ্যাওয়ে হিসেবে চোখ রাখলে দেখা যায়, চলতি মৌসুমে অ্যানফিল্ডে সব প্রতিযোগিতা মিলিয়ে ৯ ম্যাচের সব ক’টিতেই জয় পেয়েছে লিভারপুল। কিন্তু ছয়টি অ্যাওয়ে লিগ ম্যাচের মধ্যে জিতেছে মাত্র ২টি। আজ সিটির মাঠে তাই বেশ চ্যালেঞ্জ অপেক্ষা করছে লিভারপুলের জন্য।

এদিকে ইতিহাদে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ২৩ ম্যাচ জিতেছে সিটি। গত ডিসেম্বর থেকে এই মাঠে হারেনি তারা। গত মৌসুমে ট্রেবলজয়ী সিটির বিপক্ষে আজ কঠিন পরীক্ষা দিতে হবে লিভারপুলকে। আবার দু’দলের সর্বশেষ ৫ লড়াইয়ে ৩টি জিতে এগিয়ে আছে লিভারপুল। তবে শেষ দুই ম্যাচে দাপটের সঙ্গে জিতেছে সিটি। সব মিলিয়ে আজ আরেকবার ম্যানসিটি পরীক্ষার সামনে লিভারপুল।