আজকের দিন তারিখ ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস আইসিসির মাস সেরার সংক্ষিপ্ত তালিকায় বাংলাদেশের দুই ক্রিকেটার

আইসিসির মাস সেরার সংক্ষিপ্ত তালিকায় বাংলাদেশের দুই ক্রিকেটার


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ৭, ২০২৩ , ৪:৫১ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : আইসিসি আজ বৃহস্পতিবার নভেম্বর মাসের সেরা খেলোয়াড়দের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে। সেই তালিকায় জায়গা করে নিয়েছেন বাংলাদেশের দুইজন নারী ক্রিকেটার। তার একজন অভিজ্ঞ ব্যাটার ফারজানা হক পিংকি। আর অন্যজন স্পিনার নাহিদা আক্তার। এই তালিকায় জায়গা পাওয়া অপরজন হলেন পাকিস্তানের বাহাতি স্পিনার সাদিয়া ইকবাল। নাহিদা আক্তারের স্পিন ভেল্কিতে অক্টোবরে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতে বাংলাদেশ। এরপর নভেম্বরে ওয়ানডেতেও ২-১ ব্যবধানে সিরিজ জেতে তারা। ৭ উইকেট শিকার করে সিরিজ সেরার পুরস্কার পান নাহিদা।

পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে বাংলাদেশ মাত্র ৮১ রানে অলআউট হয়। যা পাকিস্তান টপকে যায়। কিন্তু নাহিদা ৩০ রান দিয়ে ৩টি উইকেট নেন। দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ জয় পায়। আর নাহিদা ৪৩ রান দিয়ে নেন ১টি উইকেট। সুপার ওভারেও দারুণ বোলিং করেন তিনি। ৭ রান দিয়ে তুলে নেন ২টি উইকেট। শেষ ম্যাচে তিনি ২৬ রানের বিনিময়ে ৩ উইকেট শিকার করে পাকিস্তানকে ১৬৬ রানের মধ্যে আটকে রাখেন। এই ম্যাচেও জয় পায় বাংলাদেশ, নিশ্চিত করে সিরিজ জয়।

পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে ব্যাট হাতে দারুণ পারফরম্যান্স করেন ফারজানা। তিনি ৩৬.৬৬ গড়ে ১১০ রান করেন। যা ছিল বাংলাদেশি ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ। পাকিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডেতে তিনি মাত্র ৮ রান করে আউট হন। এরপর দ্বিতীয় ওয়ানডেতে করেন ৪০ রান। আর সিরিজ নির্ধারণী ম্যাচে ৬২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করেন।