আজকের দিন তারিখ ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস মেসি-এমবাপ্পে জুটিতে জয়ের ধারায় পিএসজি

মেসি-এমবাপ্পে জুটিতে জয়ের ধারায় পিএসজি


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ১৩, ২০২১ , ৫:৪০ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক :  লিগ ওয়ানে গত দুই ম্যাচে জয়হীন থাকার পর রোববার রাতে মোনাকোর বিপক্ষে আবারও জয়ে ফিরেছে প্যারিস সেন্ট জার্মেইন (পিএসজি)। ২-০ গোলের এই জয়ে দুটি গোলই করেছে মোনাকোরই সাবেক স্ট্রাইকার এমবাপ্পে। লিগে গত টানা দুই ম্যাচে জয়ের মুখ দেখেনি প্যারিসিয়ানরা। নিসের সঙ্গে গোলশূন্য ড্রয়ের পর লেন্সের সাথেও ড্র করে ১-১ গোলে। মোনাকোর বিরুদ্ধে ম্যাচের আগে তাই কোচ মারিসিও পচেত্তিনোর কপালে চিন্তার ভাঁজই ছিলো। যদিও নিজেদের শেষ ম্যাচে চ্যাম্পিয়নস লিগে ৪-১ গোলের জয়ে অনেকটাই আত্মবিশ্বাসী ছিলো তার দল।

মাঠে নেমে সব শঙ্কাই দূরকের দিলেন প্যারিসের খেলোয়াড়রা। সবচেয়ে বেশি জ্বলে উঠলেন কিলিয়ান এমবাপ্পেই। ম্যাচের শুরু থেকেই একের পর এক আক্রমনে মোনাকোর রক্ষনভাগ অতীষ্ট করে তোলে মেসি-এমবাপ্পে-ডি মারিয়ারা। বল মাঠে গড়ানোর ১২ মিনিটের মাথাতেই ডি বক্সের ভিতর ডি মরিয়াকে ফেলে দিলে পেনাল্টি পায় প্যারিসের দলটি।

স্পটকিক থেকে স্কোর করতে এক বিন্দুও ভুল করেননি এমবাপ্পে। দলকে এগিয়ে দেন ১-০ গোলে। এদিকে ক্রমেই যেন জমে উঠছে মেসি-এমবাপ্পে জুটি। চ্যাম্পিয়নস আগের ম্যাচেই সেই ঝলক দেখা গিয়েছিলো। আজও প্রথমার্ধ্বের যোগ করা সময়ে এই জুটির কল্যাণেই ২-০ গোলের লীড পায় পিএসজি। মেসির এসিস্ট থেকে গোল করেন এমবাপ্পে।

৬৪ মিনিটে মেসির ফ্রি কিক অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে চলে না গেলে নিজের গোলের খাতাটিওন খোলা হয়ে যেত সাবেক এই বার্সেলোনা তারকার। গত মৌসুমে লিগে দুবারের দেখায় দুবারই হারতে হয়েছিলো এই মোনাকোর কাছে। এবার নিজেদের মাঠে প্রথম ম্যাচে জয় তুলে নিয়ে বেশ স্বস্তিই পাওয়ার কথা প্যারিসের সমর্থকদের।

লিগের ১৮ ম্যাচ শেষে ৪৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই অবস্থান করছে পিএসজি। দ্বিতীয় স্থানে থাকা মার্শেই এক ম্যাচ কম খেলে তাদের চেয়ে পিছিয়ে আছে ১৩ পয়েন্টে।