আজকের দিন তারিখ ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস মিঠুন-ইমরুলদের নিয়ে বাংলাদেশ ‘এ’ দল ঘোষণা

মিঠুন-ইমরুলদের নিয়ে বাংলাদেশ ‘এ’ দল ঘোষণা


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৭, ২০২১ , ১২:১৯ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে প্রতিবেদক : বর্তমানে ৭ সপ্তাহের ক্যাম্পে চট্টগ্রামে রয়েছে বাংলাদেশের হাইপারফরম্যান্স ইউনিট (এইচপি)। সেখানে বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এবং চার দিনের ম্যাচ খেলবে। আগেই এইচপি দল ঘোষণা করলেও সোমবার রাতে মুমিনুল-ইমরুল-মিঠুনদের নিয়ে বাংলাদেশ ‘এ’ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
১৫ সদস্যের ‘এ’ দলে বেশিরভাগই টেস্ট দলের ক্রিকেটার। এছাড়া সম্প্রতি সময়ে জাতীয় দল থেকে বাদ পড়া ক্রিকেটারও আছেন এই তালিকাতে। বাংলাদেশের ‘এ’ দলের হয়ে দুই ফরম্যাটেই নেতৃত্ব দেবেন টেস্ট অধিনায়ক মুমিনুল হক। এছাড়া বেশ কিছুদিন ধরে সব ধরনের ফরম্যাট থেকে উপেক্ষিত ইমরুল কায়েসও আছেন ‘এ’ দলে। যদিও ইমরুলকে রাখা হয়েছে ওয়ানডে ফরম্যাটের জন্য। কিউইদের বিপক্ষে সিরিজে দল থেকে বাদ পড়া মোহাম্মদ মিঠুনকে প্রস্তুত হওয়ার সুযোগ করে দিতে ‘এ’ দলে রেখেছেন নির্বাচকরা।
সূচি অনুযায়ী এইচপি ও ‘এ’ দলের সিরিজটি শুরু হবে দুটি চারদিনের ম্যাচ দিয়ে। চারদিনের ম্যাচের পর দুই দল তিনটি ওয়ানডে খেলবে। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। আগামী ১২ সেপ্টেম্বর ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশে রওয়ানা করবে ‘এ’ দল। ১৬ থেকে ১৯ সেপ্টেম্বর প্রথম চারদিনের ম্যাচের পর ২৩ থেকে ২৭ সেপ্টেম্বর মাঠে গড়াবে দ্বিতীয় চারদিনের ম্যাচ। লংগার ভার্সন শেষে ৩০ সেপ্টেম্বর মাঠে গড়াবে প্রথম ওয়ানডে। শেষ দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ২ ও ৪ অক্টোবর।
১৫ সদস্যের বাংলাদেশ ‘এ’ দল: মুমিনুল হক (অধিনায়ক), মোহাম্মদ সাইফ হাসান, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলী চৌধুরী রাব্বি, মোহাম্মদ মিঠু, ইরফান শুক্কুর, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, এবাদত হোসেন চৌধুরী, আবু জায়েদ চৌধুরী রাহী, সৈয়দ খালেদ আহমেদ, কামরুল ইসলাম রাব্বি, শহিদুল ইসলাম ও ইমরুল কায়েস (শুধুমাত্র একদিনের ম্যাচের জন্য)।
এইচপি স্কোয়াড: তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, মুনিম শাহরিয়ার, শাহদাত হোসেন, মাহমুদুল হাসান হয়, তৌহিদ হৃদয় ও আনিসুল ইসলাম, ইমরানুজ্জামান, আকবর আলী, মিনহাজুল আবেদীন আফ্রিদি, রাকিবুল হাসান, হাসান মুরাদ, তানভীর ইসলাম, রিশাদ হোসেন, শফিকুল ইসলাম, মুকিদুল ইসলাম তানজিম হাসান সাকিব, শাহীন আলম, সুমন খান, নোমান চৌধুরী সাগর, রেজাউর রহমান রাজা ও রুয়েল মিয়া।