আজকের দিন তারিখ ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জাতীয় সাইকেলে বিশ্ব ভ্রমণ করবেন আব্দুল কুদ্দুস

সাইকেলে বিশ্ব ভ্রমণ করবেন আব্দুল কুদ্দুস


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: মে ৭, ২০২৪ , ২:১৮ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়


দিনের শেষে প্রতিবেদক :  একজন ভ্রমণ প্রিয় মানুষ। হৃদয়ে প্রকৃতির নেশা লেগে ছিলো সেই ছোটোবেলা থেকেই। শুধু তাই নয়, ভ্রমণ বিষয়ক প্রামাণ্যচিত্র দেখা যেন তার ছিল নিত্যদিনের সঙ্গী। ক্যালেন্ডারের পাতা উল্টিয়ে উল্টিয়ে দেখতেন বিভিন্ন পর্যটন জায়গার ছবি। আর ভাবতেন প্রকৃতি কতই না সুন্দর। তিনিই আব্দুল কুদ্দুস। এখন যাকে মতিউল ইসলাম শাহরিয়ার (মিল্কি) নামেই চেনেন।

সাইকেল দিয়ে ভ্রমণ করতে খুবই পছন্দ তার। আর সেই স্বপ্ন পূরণে ইতোমধ্যেই সাইকেল দিয়ে ভ্রমণ করেছেন বাংলাদেশের ৬৪ জেলা। সাইকেল দিয়েই দুইবার সাজেক ও ১বার স্বর্গের সিঁড়ি জয় করেছেন স্বপ্নবাজ এই তরুণ।  শুধু তাই নয়-প্রথম বাংলাদেশি হিসেবে ইন্ডিয়ার ২৮টি  রাজ্যও সাইকেল দিয়ে ভ্রমণ করার সৌভাগ্য হয়েছে তার। তবে এখানেই ক্ষান্ত হচ্ছেন না তিনি। সাইকেল দিয়েই সফর করতে চাচ্ছেন ‘থাইল্যান্ড থেকে পবিত্র মক্কা’। আর এই সফর সমাপ্ত করতে মোট ১২টি দেশ অতিক্রম করতে হবে তাকে। এর মধ্যে- থাইল্যান্ড, কম্বোডিয়া, লাওস, ভিয়েতনাম, চীন, কাজাখস্তান, উজবেকিস্তান, তুর্কমেনিস্তান, ইরান, ইরাক, কুয়েত  এবং সৌদি।

এ স্বপ্ন নিয়ে তিনি বলেন, আমার অনেক দিনের স্বপ্ন ‘সাইকেল দিয়ে বিশ্ব ভ্রমণ’। আর তা বাস্তবায়নেই আমার এ উদ্যোগ। আল্লাহর রহমতে সবকিছু ঠিক থাকলে মে মাসের ২৫ তারিখ থেকে আমি ‘সাইকেল এ বিশ্ব ভ্রমণ’ এর সফর শুরু করব, ইনশাআল্লাহ। আমার এই সফরে সঙ্গী হিসেবে থাকছে “রক রাইডার”  স্পেশাল এডিশন এর সাইকেল। সাইকেলটি স্পন্সর করেছে “মাস্টার সাইকেল স্টোর”। সবাই আমার জন্য দোয়া করবেন, যেন আমি আমার স্বপ্ন পূরণ করতে পারি।

এছাড়াও জড়িত রয়েছেন বিভিন্ন মানব সেবা মুলক কাজে। ইতিমধ্যে “নেক্সট লেভেল আনলিমিটেড” ট্রাভেল গ্রুপের পক্ষ থেকে হাতে নেয়া হয়েছে ফিলিস্তিনের পাশে দাঁড়ানোর প্রজেক্ট। যেই গ্রুপের প্রতিষ্ঠাতা তিনি নিজেই সাথে থেকে সহযোগিতা করছেন মো. আল হেলাল।