আজকের দিন তারিখ ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাদেশ বালিয়াডাঙ্গীতে বানের পানিতে ভেসে গেল কোটি টাকার পাকা রাস্তা!

বালিয়াডাঙ্গীতে বানের পানিতে ভেসে গেল কোটি টাকার পাকা রাস্তা!


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ২৯, ২০২০ , ২:২৫ অপরাহ্ণ | বিভাগ: সারাদেশ


ঠাকুরগাঁও প্রতিনিধি : বানের পানিতে ভেসে গেছে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় জাউনিয়া-সাবাজপুর গ্রামের চলাচলের একমাত্র পাকা রাস্তাটি। কোটি টাকা ব্যয়ে ছয় মাস আগে নির্মিত ১ দশমিক ৫ কিলোমিটার রাস্তার সিংহভাগই ভেসে গেছে বন্যার পানিতে। রাস্তার বিভিন্ন অংশে সৃষ্টি হয়েছে বড় ধরনের গর্তের।
রাস্তাটি ভেঙে যাওয়ায় ভোগান্তিতে পড়েছেন উপজেলার জাউনিয়া ও সাবাজপুরসহ কয়েকটি গ্রামের প্রায় ২০ হাজার মানুষ। এর আগেও বন্যার পানিতে একবার ভেসে যায় এ রাস্তাটি।
জাউনিয়া গ্রামের দুলাল অভিযোগ করে বলেন, উঁচু না করে রাস্তা নির্মাণ ও পাকাকরণকাজে নিম্নমানের সামগ্রী ব্যবহার করার জন্য দ্বিতীয়বারের মতো সাবাজপুর উচ্চ বিদ্যালয়ের পশ্চিম পাশের রাস্তাটি পানিতে ভেসে গেছে। এতে যোগাযোগ বন্ধ হয়ে গেছে মূল শহরের সঙ্গে কয়েকটি গ্রামের।
সাবাজপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ জানান, রাস্তাটি পাকাকরণ করার এক বছরও হয়নি। অতিবৃষ্টির ফলে সিংহভাগ রাস্তা ভেসে গেছে পানিতে। রাস্তাটি সংস্কারের জন্য স্থানীয় প্রকৌশলীকে বলা হয়েছে। দ্রুত সংস্কার না করা গেলে বিদ্যালয়ে যাতায়াতসহ স্থানীয়দের চরম ভোগান্তি পোহাতে হবে।
এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মাইনুল ইসলাম বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। আর বালিয়াডাঙ্গী উপজেলার মাটি বেলে। একটু চাপ দিলেই ভেঙে যায়। পানি কিছুটা নেমে গেলেই রাস্তা মেরামতের কাজ করা হবে।