আজকের দিন তারিখ ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস জিআইসিএ স্ট্যান্ডার্ড রেটিং স্কুল চেস টুর্নামেন্ট : দুই গ্রুপে চ্যাম্পিয়ন আযান ও সাকলাইন

জিআইসিএ স্ট্যান্ডার্ড রেটিং স্কুল চেস টুর্নামেন্ট : দুই গ্রুপে চ্যাম্পিয়ন আযান ও সাকলাইন


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ৩, ২০২৩ , ১০:৫৮ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


গেটওয়ে চেস একাডেমির আয়োজনে ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় জিআইসিএ স্ট্যান্ডার্ড রেটিং স্কুল চেস টুর্নামেন্টে রাজারবাগ স্কুল অ্যান্ড কলেজের সাফায়াত কিবরিয়া আযান ও ক্যান্ডিডেট মাস্টার সাকলাইন মোস্তফা সাজিদ চ্যাম্পিয়ন হয়েছে। গত ১ ও ২ ডিসেম্বর রাজধানীর সিদ্ধেশ্বরীর স্বনামধন্য ইংরেজি মাধ্যম শিক্ষাপ্রতিষ্ঠান গেটওয়ে ইন্টারন্যাশনাল স্কুলে এই আন্তর্জাতিক রেটিং টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতার সমাপনী এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গেটওয়ে ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ মানজুর আলম। এছাড়া উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের সাধারণ সম্পাদক রাহাত হোসেন এবং সাবেক সহসভাপতি মোস্তফা হায়দার উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। প্রতিযোগিতার সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ফিদে দাবা বিচারক এবং জাতীয় মহিলা দাবাড়ু কিশোয়ারা সারজিন ইভানা এবং ফিদে দাবা বিচারক রিয়াসাত-ই-নূর।

গেটওয়ে ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ মানজুর আলম, উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের সাধারণ সম্পাদক রাহাত হোসেন, সাবেক সহসভাপতি মোস্তফা হায়দার, ফিদে দাবা বিচারক এবং জাতীয় মহিলা দাবাড়ু কিশোয়ারা সারজিন ইভানা এবং ফিদে দাবা বিচারক রিয়াসাত-ই-নূর উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন

প্রথম-পঞ্চম শ্রেণি গ্রুপে রাজারবাগ পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের সাফায়াত কিবরিয়া আযান ৫ খেলায় ৪ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়নের মর্যাদা লাভ করে। সমান ৪ পয়েন্ট পেয়ে টাইব্রেকিং পদ্ধতিতে দ্বিতীয় এবং তৃতীয় স্থান অর্জন করে সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের মুহতাদি তাজওয়ার নাশিদ এবং রাজারবাগ পুলিশ লাইন্স স্কুলের রায়ান রশীদ মুগ্ধ। সাড়ে ৩ পয়েন্ট পেয়ে টাইব্রেকিং পদ্ধতিতে চতুর্থ এবং পঞ্চম স্থান অধিকার করে মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের তাশফিকুর রহমান এবং রিদওয়ান রাব্বানি। ৩ পয়েন্ট পেয়ে ওই গ্রুপে সেরা বালিকা খেলোয়াড় হিসেবে পুরস্কৃত হয় সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের জোয়েনা মেহবিশ। সেরা অনূর্ধ্ব-৮ খেলোয়াড় হিসেবে পুরস্কার লাভ করে সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের রিয়াজুল আহনাফ মোহাম্মাদ আবরার। সেরা অনূর্ধ্ব-১০ খেলোয়াড় হিসেবে পুরস্কৃত হয় সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজের সিদরাতুল মুনতাহা। অনূর্ধ্ব-১২ বিভাগে সেরা খেলোয়াড়ের পুরস্কার পায় শাহীন ইংলিশ মিডিয়াম স্কুলের আউসাফ চৌধুরী। জিআইসিএ স্ট্যান্ডার্ড রেটিং স্কুল চেস টুর্নামেন্টে ৩০টি স্কুলের সর্বমোট ৫২ জন খেলোয়াড় অংশ নেয়।

বিজয়ীদের সঙ্গে জিআইসিএ স্ট্যান্ডার্ড রেটিং স্কুল চেস টুর্নামেন্টের কর্মকর্তাবৃন্দ

ষষ্ঠ-দশম শ্রেণি গ্রুপে রাজারবাগ পুলিশ লাইন্স স্কুলের ক্যান্ডিডেট মাস্টার সাকলাইন মোস্তফা সাজিদ অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। ক্যান্ডিডেট মাস্টার সাকলাইন মোস্তফা সাজিদ ৫ খেলায় ৫ পয়েন্ট নিয়ে শিরোপা জয় করে। সাড়ে ৪ পয়েন্ট নিয়ে উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ক্যান্ডিডেট মাস্টার আজমাইন পারভেজ সায়র রানার-আপ হয়েছে। ৪ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছে পোর্ট অথরিটি হাই স্কুলের সানজিদ হোসেইন। সমান ৪ পয়েন্ট নিয়ে টাইব্রেকিং পদ্ধতিতে চতুর্থ এবং পঞ্চম স্থান অধিকার করে যথাক্রমে ডুমুরিয়া এনজিসি অ্যান্ড এনসিকে হাই স্কুলের অমিতাভ সরকার এবং আদমজী ক্যান্টনমেন্ট স্কুলের কাজী ওবাইদুর রহমান আরিয়ান। ৩ পয়েন্ট পেয়ে এই গ্রুপে সেরা বালিকা খেলোয়াড় হিসেবে পুরস্কৃত হয় সোহাগ স্বপ্নধারা পাঠশালার জাকিয়া আক্তার।