আজকের দিন তারিখ ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাদেশ খুলনায় দুই অস্ত্র ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদণ্ড

খুলনায় দুই অস্ত্র ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদণ্ড


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ১৪, ২০১৬ , ৬:১৩ অপরাহ্ণ | বিভাগ: সারাদেশ


2কাগজ অনলাইন প্রতিবেদক: অবৈধভাবে আগ্নেয়াস্ত্র রেখে ব্যবসা করার অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় খুলনায় দু’জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

এছাড়া গুলি রাখার অভিযোগ প্রমাণিত হওয়ায় ওই দু’জনের প্রত্যেককে ৭ বছর সশ্রম কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ বছর সশ্রম কারাদণ্ড প্রদান করেছেন আদালত। উভয় দণ্ড একই সঙ্গে চলবে বলে রায়ে উল্লেখ করা হয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন- খুলনা জেলার বটিয়াঘাটা উপজেলার গাওঘরা গ্রামের জবেদ আলী শেখের ছেলে রকিবুল ইসলাম শেখ (৫০) ও একই উপজেলার আমতলা এলাকার মৃত অম্বরিশ মন্ডলের ছেলে মিলন মন্ডল (৩৫)।

খুলনার জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক এস এম সোলায়মান মঙ্গলবার (১৪ জুন) দুপুরে এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামিরা কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি আরিফ মাহমুদ লিটন মামলার উদ্ধৃতি দিয়ে জানান, ২০১১ সালের ৯ ডিসেম্বর র্যাব ও কোস্টগার্ড সদস্যরা যৌথ অভিযান চালিয়ে দাকোপ উপজেলার পানখালী ফেরিঘাট থেকে রকিবুল ইসলাম শেখ, মিলন মন্ডল ও শহীদুল ইসলাম শেখকে গ্রেফতার করে।

পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী দাকোপের জোংড়া খাল এলাকায় মাটির নিচে পুতে রাখা অবস্থায় ১১টি পাইপগান, ১টি কাটা রাইফেল, ১টি রিভলবার ও ২৬ রাউন্ড গুলি উদ্ধার করে।

এ ঘটনায় কোস্টগার্ড সদস্য আবুল কালাম আজাদ বাদী হয়ে দাকোপ থানায় মামলা দায়ের করেন। ২০১২ সালের ১০ জানুয়ারি মামলার তদন্তকারী কর্মকর্তা দাকোপ থানার উপপরিদর্শক (এসআই) পরিমল চন্দ্র দাস আদালতে রকিবুল ও মিলনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করেন। মামলায় ১৯ জনের মধ্যে ৭ জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত।