আজকের দিন তারিখ ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস ক্রিকইনফোর বর্ষসেরা একাদশে নাহিদা

ক্রিকইনফোর বর্ষসেরা একাদশে নাহিদা


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ৩০, ২০২৩ , ৪:৫১ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে প্রতিবেদক : বল হাতে দারুণ একটা বছর কাটিয়েছে বাংলাদেশ। দলের এই সাফল্যে মুখ্য ভূমিকা রেখেছেন স্পিনার নাহিদা আক্তার। ঘরের মাঠে ভারত-পাকিস্তানকে হারায় বাংলাদেশ। এই দুটি সিরিজে দারুণ বোলিং করেছেন নাহিদা। তারই পুরস্কার পেলেন বছর শেষে। ইএসপিএন ক্রিকইনফোর করা মেয়েদের বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা পেয়েছেন নাহিদা। ২০২৩ সালে সবমিলিয়ে ১১ ম্যাচ খেলেছেন নাহিদা। যেখানে ম্যাচপ্রতি ১৯.৪৫ গড়ে এই টাইগ্রেস স্পিনার ২০ উইকেট শিকার করেছেন। ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা পাওয়া বোলারদের মধ্যে তার চেয়ে বেশি উইকেট আছে কেবল অস্ট্রেলিয়ার অ্যাশলি গার্ডনারের। চলতি বছর তিনি ২১ উইকেট পেয়েছেন।

বর্ষসেরা নারী ওয়ানডে একাদশে অধিনায়ক করা হয়েছে নিউজিল্যান্ডের সোফি ডিভাইনকে। যিনি চলতি বছর ৩৪৬ রানের পাশাপাশি ১২ উইকেট নিয়েছেন। ওপেনিংয়ে আছেন শ্রীলঙ্কান তারকা চামারি আতাপাত্তু (৪১৫ রান) এবং অস্ট্রেলিয়ার বেথ মুনি (৩৮৭ রান)।

ক্রিকইনফোর বর্ষসেরা নারী ওয়ানডে একাদশ: চামারি আতাপাত্তু, বেথ মুনি (উইকেটরক্ষক), সোফি ডিভাইন (অধিনায়ক), অ্যামেলিয়া কার, ন্যাট শাইভার-ব্রান্ট, ম্যারিজান কাপ, অ্যাশলি গার্ডনার, অ্যানাবেল সাথারল্যান্ড, নাদিনে ডি ক্লার্ক, নাহিদা আক্তার ও লিয়া তাহুহু।