আজকের দিন তারিখ ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার প্রতিপক্ষ আফগানিস্তান

এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার প্রতিপক্ষ আফগানিস্তান


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: আগস্ট ২৭, ২০২২ , ৪:৪৪ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : এশিয়া কাপের ১৫তম আসরের পর্দা উঠছে আজ। দুবাইয়ে উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে আফগানিস্তান। শনিবার (২৭ আগস্ট) বাংলাদেশ সময় রাত ৮টায় ম্যাচটি শুরু হবে। এশিয়া কাপের এবারের আসর হওয়ার কথা ছিলো শ্রীলঙ্কায়। কিন্তু দেশটিতে অর্থনৈতিক ও রাজনৈতিক সংকটের কারণে টুর্নামেন্টটি সরিয়ে নেয়া হয়েছে সংযুক্ত আরব আমিরাতে। যদিও কাগজে কলমে আয়োজক হিসেবে থাকছে শ্রীলঙ্কার নাম।

এশিয়া কাপের ১৫তম আসরে অংশগ্রহণ করছে ৬টি দেশ। দুটি গ্রুপে ভাগ হয়ে খেলবে তারা। ‘এ’ গ্রুপে রয়েছে চির প্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান ও বাছাই পর্ব পেরিয়ে আসা হংকং। আর ‘বি’ গ্রুপে রয়েছে আয়োজক শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তান। প্রতি গ্রুপ থেকে সেরা ২টি দলকে নিয়ে হবে সুপার ফোর। আর সুপার ফোরের সেরা ২ দলকে নিয়ে অনুষ্ঠিত হবে ফাইনাল। এশিয়া কাপের ফাইনাল অনুষ্ঠিত হবে ১১ সেপ্টেম্বর।

রোববার (২৮ আগস্ট) মাঠে নামবে দুই চির প্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। আর বাংলাদেশ তাদের এবারের এশিয়া কাপের মিশন শুরু করবে ৩০ আগস্ট আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে।

আফগানিস্তানের সম্ভাব্য একাদশ

হজরতউল্লাহ জাজাই, রহমানুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ইব্রাহিম জাদরান, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী (অধিনায়ক), সামিউল্লাহ শিনওয়ারি, রশিদ খান, করিম জানাত, নাভিন-উল-হক, মুজিব উর রহমান, নুর আহমেদ।

শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ

কুশল মেন্ডিস (উইকেটরক্ষক), দানুশকা গুনাথিলাকা, চারিথ আসালাঙ্কা, ভানুকা রাজাপাকসে, ধনঞ্জয়া ডি সিলভা/ আসেন বান্দারা, দাসুন শানাকা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, মাহিশ থিকসানা, মাথিসা পাথিরানা, দিলশান মধুশঙ্কা।