আজকের দিন তারিখ ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস ইউসিসিসি ফিদে স্ট্যান্ডার্ড রেটিং স্কুল চেস চ্যাম্পিয়নশিপ: ঐতিহ্য চ্যাম্পিয়ন, আযান রানারআপ

ইউসিসিসি ফিদে স্ট্যান্ডার্ড রেটিং স্কুল চেস চ্যাম্পিয়নশিপ: ঐতিহ্য চ্যাম্পিয়ন, আযান রানারআপ


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জানুয়ারি ২১, ২০২৪ , ৬:২৯ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে প্রতিবেদক : উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব আয়োজিত “ইউসিসিসি ফিদে স্ট্যান্ডার্ড রেটিং স্কুল চেস চ্যাম্পিয়নশিপ-২০২৩” এ ষষ্ঠ থেকে দশম শ্রেণী বিভাগে চাঁদপুরের চেরিয়ারা হাই স্কুল এন্ড কলেজের আয়াস আব্দুল্লাহ খাজির এবং নার্সারি থেকে পঞ্চম শ্রেণী বিভাগে সাউথব্রিজ স্কুলের ঐতিহ্য বড়ুয়া অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে। নিজ নিজ বিভাগে দুজনেই ৬ খেলায় ৫.৫ পয়েন্ট করে অর্জন করে অপরাজিত শিরোপা নিশ্চিত করে। নার্সারি থেকে পঞ্চম শ্রেণী বিভাগে ৫ পয়েন্ট করে পেয়ে টাইব্রেকিংয়ে রাজারবাগ পুলিশ লাইন্স স্কুলের সাফায়াত কিবরিয়া আযান রানারআপ এবং পাবনা জেলা স্কুলের এ এল এম ফারুকী তৃতীয় হয়েছে।

পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের ক্ষুদে দাবাড়ু সাফায়াত কিবরিয়া আযান রানারআপ ট্রফি গ্রহণ করছে উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের কর্মকর্তাদের কাছ থেকে

বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় উত্তরার বিইসিএল হলরুমে ১৯ ও ২০ জানুয়ারি দুইদিনব্যাপী প্রথমবারের মতো উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের আয়োজনে এই স্কুল টুর্নামেন্টে সারা দেশ থেকে ৬১ জন দাবাড়ু নার্সারি থেকে ক্লাস ৫ এবং ক্লাস ৬ থেকে ক্লাস ১০ এই দুই গ্রুপে প্রতিযোগিতা অনুষ্ঠিত। ষষ্ঠ থেকে দশম শ্রেণী বিভাগে ৫ পয়েন্ট পেয়ে সাউথ পয়েন্ট স্কুলের তাহসিনুল হক জোয়েব রানারআপ হয়েছে। ৪.৫ পয়েন্ট করে পেয়ে টাইব্রেকিংয়ে ইন্টারন্যাশনাল হোপ স্কুলের আহরাফ হোসেন তৃতীয় এবং নওগাও জেলা স্কুলের রূপময় মন্ডল চতুর্থ হয়েছে। ৪ পয়েন্ট করে পেয়ে টাইব্রেকিংয়ে পঞ্চম থেকে নবম হয়েছে যথাক্রমে মিরপুর এমডিসি স্কুলের খন্দকার আনিকা মাওলা, খুলনার ডুমুরিয়া হাই স্কুলের অমিতাভ সরকার, সোহাগ স্বপ্নধারা পাঠাগারের শেখ রিপন এবং নালন্দা হাই স্কুলের অনন্ত ইসলাম। ৩.৫ পয়েন্ট পেয়ে ধানমন্ডি গভর্নমেন্ট হাই স্কুলের রুঝান আমিন দশম স্থান লাভ করে। ৩.৫ পয়েন্ট পেয়ে এই বিভাগে বেস্ট গার্লের শিরোপা জয় করে ডিপিএস এসটিএস স্কুলের মাহজাবীন ইসলাম। সোহাগ স্বপ্নধারা পাঠাগারের শাহিনুর খাতুন সেকেন্ড বেস্ট গার্ল এবং নয়নতারা স্কুলের জাকিয়া আক্তার থার্ড বেস্ট গার্লের পুরস্কার পায়। ইউসিসিসি-বিইসিএল চেস একাডেমির ক্যাটাগরিতে ৩ পয়েন্ট পেয়ে সফিউদ্দিন সরকার একাডেমির আয়শা ইসলাম তুয়া সেরা হয়।
নার্সারি থেকে পঞ্চম শ্রেণী বিভাগে ৪.৫ পয়েন্ট করে পেয়ে টাইব্রেকিংয়ে রাজারবাগ পুলিশ লাইন্স স্কুলের রাইয়ান রশিদ মুগ্ধ চতুর্থ এবং সাউথপয়েন্ট স্কুলের আবরার রেজাউল আহনাফ পঞ্চম হয়েছেন। ৪ পয়েন্ট করে পেয়ে টাইব্রেকিংয়ে আইডিয়াল স্কুল এন্ড কলেজের রিদোয়ান রব্বানী ষষ্ঠ, মাইলস্টোন স্কুল এন্ড কলেজের ওয়ারসিয়া হায়দার সপ্তম এবং সানিডেলের আরহাম ওমর অস্টম হয়েছে। ৩.৫ পয়েন্ট পেয়ে সাউথপয়েন্টের সিদরাতুল মুন্তাহা নবম এবং ৩ পয়েন্ট পেয়ে বিএএফ এসইএমসি এর আসোয়াফ চৌধুরী দশম হয়েছে। এই বইভাগে বেস্ট গার্ল হয়েছে সাউথপয়েন্টের জোয়েনা মেহবিশ, সেকেন্ড বেস্ট গার্ল হয়েছে ভিকারুননিসা নুন স্কুলের রামিসা সায়েরা মুমিনা এবং থার্ড বেস্ট গার্ল হয়েছে ভিকারুননিসা নুন স্কুলের রিফাহ সায়েরা মুবিনা। ইউসিসিসি-বিইসিএল চেস একাডেমির ক্যাটাগরিতে ৩ পয়েন্ট পেয়ে সংকল্প একাডেমির লালিত্য ধারা সেরা হয়। খেলা শেষে গতকাল ২০ জানুয়ারি সন্ধ্যা সাতটায় উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি রাহাত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন রোড সলিউশন লিমিটেডের চেয়ারম্যান মেজর জেনারেল আবু সাঈদ মোঃ মাসুদ (অব)। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ক্লাব লিমিটেডের প্রেসিডেন্ট এবং ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার কাজী খায়রুল বাশার, রাজউকের প্রধান প্রকৌশলী উজ্জ্বল মল্লিক, বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ক্লাব লিমিটেডের ডিরেক্টর (এডমিন) ইঞ্জিনিয়ার মোঃ মাইনুল ইসলাম এবং মেজর (অব) আমিন। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের সাধারণ সম্পাদক সাবেক জাতীয় দাবাড়ু মোঃ মঞ্জুর আলম, টুর্নামেন্টের ডেপুটি চিফ আরবিটর জাতীয় দাবা বিচারক মোঃ মুরাদ হোসেন এবং ইউসিসিসি-বিইসিএল চেস একাডেমির ইনস্ট্রাকটর মেহেদী হাসান।
পুরস্কার বিতরণী শেষে পূর্বনির্ধারিত রেফেল ড্র অনুষ্ঠিত হয়। আকর্ষণীয় রেফেল ড্রয়ের মাধ্যমে একটি দাবা ঘড়ি এবং এগার সেট দাবা বই পুরস্কার প্রদান করা হয়।