আজকের দিন তারিখ ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস অবসরের সিদ্ধান্তের পর ‘সুখবর’ পেলেন মাহমুদউল্লাহ

অবসরের সিদ্ধান্তের পর ‘সুখবর’ পেলেন মাহমুদউল্লাহ


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ১৫, ২০২১ , ১২:৫০ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে প্রতিবেদক : অনেকটা অভিমানে টেস্ট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন মাহমুদউল্লাহ। যদিও আনুষ্ঠানিক ঘোষণা দেননি। তবে সতীর্থদের কাছে এই ফরম্যাট না খেলার কথা জানিয়েছেন তিনি। তাই বলা হচ্ছে, হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে ক্যারিয়ারের শেষ টেস্ট খেলে ফেলেছেন মাহমুদউল্লাহ। টেস্ট না খেলার সিদ্ধান্তের পর এই ফরম্যাটে ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে তার। বুধবার আইসিসি নতুন র‌্যাঙ্কিং প্রকাশ করেছে।
১৬ মাস পর জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট দলে সুযোগ পেয়েছেন মাহমুদউল্লাহ। সুযোগ পেয়েই দারুণ এক ইনিংস খেলে দলকে জেতাতে ভূমিকা রেখেছেন। তার ১৫০ রানের অপরাজিত ইনিংসেই বাংলাদেশ প্রথম ইনিংসে বড় সংগ্রহ দাঁড় করায়। আর তাতেই ২২০ রানের জয় নিশ্চিত হয় বাংলাদেশের। এমন পারফরম্যান্সে ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে ১৯ ধাপ এগিয়েছেন মাহমুদউল্লাহ। এখন তার অবস্থান ৪৪ নম্বরে।
মাহমুদউল্লাহ ছাড়াও র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে লিটন দাসের। হারারে টেস্টের প্রথম ইনিংসে ৯৫ রানের ইনিংস খেলা ডানহাতি এই ব্যাটসম্যান ১৫ ধাপ এগিয়ে অবস্থান করছেন ৫৫ নম্বরে। বাংলাদেশের স্পিনিং অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ ১৪৮ রান দিয়ে ৯ উইকেট তুলে নিয়েছিলেন। বোলারদের র‌্যাঙ্কিংয়ে ৬ ধাপ এগিয়ে তিনি এখন ২৪ নম্বরে।
গত বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে টেস্টে হতাশাজনক পারফরম্যান্সের পর থেকেই গুঞ্জন ওঠে, টেস্ট থেকে বাদ পড়ছেন মাহমুদউল্লাহ। সেই গুঞ্জন সত্যিও হয় জিম্বাবুয়ের বিপক্ষে ঠিক তার পরের একমাত্র টেস্টে বাদ পড়ে। এমনকি গত বছরের মার্চে বিসিবি ঘোষিত কেন্দ্রীয় টেস্ট চুক্তিতেও রাখা হয়নি তাকে। স্বাভাবিকভাবেই ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার বিপক্ষে লাল বলে উপেক্ষিত ছিলেন তিনি। ধারণা করা হচ্ছে, অভিমানেই মাহমুদউল্লাহর এমন সিদ্ধান্ত! ৫০ ম্যাচে ৯৪ ইনিংসে মাহমুদউল্লাহর রান ২ হাজার ৯১৪। ৩৩.৪৯ গড়ে ৫ সেঞ্চুরি ও ১৬ হাফসেঞ্চুরি আছে তার নামের পাশে। এছাড়া ৬৬ ইনিংসে বোলিং করে ৪৩ উইকেট নিয়েছেন।