আজকের দিন তারিখ ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব একদিনে আক্রান্ত প্রায় ৯ লাখ

একদিনে আক্রান্ত প্রায় ৯ লাখ


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: এপ্রিল ৩০, ২০২১ , ২:১৮ অপরাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব


দিনের শেষে ডেস্ক :   মহামারি করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত গোটা বিশ্ব। ভারতসহ বিভিন্ন দেশে বেড়েছে সংক্রমণ ও মৃত্যু। একদিনে বিশ্বে নতুন করে ১৫ হাজার ১২৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৮ লাখ ৯১ হাজার ৩৩৭ জনের শরীরে। আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শুক্রবার এ প্রতিবেদন লেখা পর্যন্ত করোনায় মারা গেছেন ৩১ লাখ ৭৯ হাজার ৪৭৪ জন। আক্রান্ত হয়েছেন ১৫ কোটি ১১ লাখ ৪১ হাজার ৬৬৮ জন। এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ কোটি ৮৫ লাখ ৪৯ হাজার ৫৭১ জন।

বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় ৫ লাখ ৮৯ হাজার ২০৭ জনের প্রাণ নিয়েছে করোনা। এছাড়া সংক্রমণ শনাক্ত হয়েছে ৩ কোটি ৩০ লাখ ৪৪ হাজার ৬৮ জনের দেহে। যুক্তরাষ্ট্রের পর করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ভারত। এশিয়ার মধ্যেও করোনায় সবচেয়ে বিপর্যস্ত দেশটি। ভারতে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ১ কোটি ৮৭ লাখ ৫৪ হাজার ৯৮৪ জন। মারা গেছেন ২ লাখ ৮ হাজার ৩১৩ জন।

তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। ল্যাটিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ১ কোটি ৪৫ লাখ ৯২ হাজার ৮৮৬ জন। তাদের মধ্যে মারা গেছেন ৪ লাখ ১ হাজার ৪১৭ জন। এছাড়া করোনা শনাক্তের তালিকায় চতুর্থ স্থানে ফ্রান্স, পঞ্চম স্থানে রাশিয়া, ষষ্ঠ স্থানে তুরস্ক, সপ্তম স্থানে যুক্তরাজ্য, অষ্টম স্থানে ইতালি, নবম স্থানে স্পেন এবং দশম স্থানে রয়েছে জার্মানি।

সংক্রমণ ও মৃত্যুর তালিকায় বাংলাদেশের অবস্থান ৩৩তম। দেশটিতে এখন পর্যন্ত ৭ লাখ ৫৬ হাজার ৯৫৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। মোট মৃত্যু হয়েছে ১১ হাজার ৩৯৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৬ লাখ ৭৭ হাজার ১০১ জন। ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। ওই বছরের ১৩ জানুয়ারি চীনের বাইরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় থাইল্যান্ডে। পরে ধীরে ধীরে বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ে।