আজকের দিন তারিখ ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব ৭০ হাজার সরকারি কর্মীকে বরখাস্ত করবে আর্জেন্টিনা

৭০ হাজার সরকারি কর্মীকে বরখাস্ত করবে আর্জেন্টিনা


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: মার্চ ২৮, ২০২৪ , ৫:১৬ অপরাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব


দিনের শেষে প্রতিবেদক :    আগামী মাসে ৭০ হাজার সরকারি কর্মীকে বরখাস্ত করার পরিকল্পনা করছে আর্জেন্টিনা।  মঙ্গলবার বুয়েনস আইরেসের আইইএফএ ল্যাটাম ফোরামে এক ঘন্টার এক বক্তৃতায় এই ঘোষণা দেন দেশটির প্রেসিডেন্ট জাভিয়ের মিলেই। খবর এনডিটিভির।

বক্তৃতায় মিলেই চাকরি থেকে ছাঁটাইয়ের বাইরেও জনসাধারণের বিভিন্ন কাজ জব্দ করণসহ  প্রাদেশিক সরকারের কিছু তহবিল বন্ধ করে দেওয়া এবং দুর্নীতিগ্রস্ত ২ লাখেরও বেশি সামাজিক কল্যাণ পরিকল্পনা বাতিল করেছেন বলে জানান।

চলতি বছর যে কোনো মূল্যে আর্থিক ভারসাম্য অর্জন করতে এই কৌশলগুলো অবলম্বন করছেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট।  মিলেই তার বক্তৃতায় দেশে ২৭৬ শতাংশ বার্ষিক মুদ্রাস্ফীতির কারণে মজুরি এবং পেনশন ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানান।

আর্জেন্টিনার মোট জনগণের মধ্যে সরকারি কর্মীদের সংখ্যা তুলনামূলক কম হলেও তাদেরকে চাকরি থেকে ছাঁটাইয়ের ঘোষণার কারণে দেশের শক্তিশালী শ্রমিক ইউনিয়নগুলোর তৈরি বিক্ষোভের মুখোমুখি হতে পারেন মিলেই।

প্রেসিডেন্টের ঘোষণার পর ইতিমধ্যেই কিছু সরকারি কর্মীদের প্রতিনিধিত্বকারী একটি ইউনিয়ন মঙ্গলবার একটি বিক্ষোভে অংশ নিয়েছেন।  আর্জেন্টিনার একটি সরকারি প্রতিবেদন অনুযায়ী, গত বছরের ডিসেম্বরে প্রেসিডেন্ট মিলেই ক্ষমতা গ্রহণের দেশের বেসরকারী খাতের কর্মীরা গত  তিন দশকের মধ্যে সবচেয়ে খারাপ এক মাসের মজুরি ক্ষতির সম্মুখীন হয়েছেন।