আজকের দিন তারিখ ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থ ও বাণিজ্য সূচক কমলেও লেনদেন বেড়েছে শেয়ারবাজারে

সূচক কমলেও লেনদেন বেড়েছে শেয়ারবাজারে


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জানুয়ারি ১৬, ২০২৩ , ৫:১৮ অপরাহ্ণ | বিভাগ: অর্থ ও বাণিজ্য


দিনের শেষে প্রতিবেদক : দেশের শেয়ারবাজারে সোমবার (১৬ জানুয়ারি) সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন বাজারে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দরপতন হলেও লেনদেন কিছুটা বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৪ পয়েন্ট কমে ৬ হাজার ২৪৬ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ২ পয়েন্ট কমে ১ হাজার ৩৬২ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৬ পয়েন্ট কমে ২ হাজার ২০১ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইতে মোট ৩৫২ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৬১ কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ১১৬ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৭৫ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৭১৩ কোটি ৭৬ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৭১১ কোটি ২৯ লাখ টাকা। এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৯ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৪৪০ পয়েন্টে, সিএসসিএক্স ৫ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৫১ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ২১ পয়েন্ট কমে ১৩ হাজার ২৭২ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ২০২ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৪০টির, কমেছে ৬৫টির এবং অপরিবর্তিত আছে ৯৭টির। দিন শেষে সিএসইতে ১৭ কোটি ২৯ লাখ ৮৫ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।