আজকের দিন তারিখ ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার, ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস শ্বাসরুদ্ধকর ম্যাচে খুলনাকে হারাল বরিশাল

শ্বাসরুদ্ধকর ম্যাচে খুলনাকে হারাল বরিশাল


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ১, ২০২২ , ১২:৪৮ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে প্রতিবেদক : খুলনার টার্গেট ছিল ১৪৬ রানের। শেষদিকে মুশফিক ও ইয়াসিরের ব্যাটে আশা দেখছিল খুলনা। কিন্তু মুশফিকের বিদায়ের পর চাপে পড়ে টাইগার্সরা। শেষ পর্যন্ত লড়াই করেও জিততে পারেনি মুশফিকরা। শ্বাসরুদ্ধকর ম্যাচে ৬ রানে ম্যাচ জিতেছে সাকিবের বরিশাল। দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে ব্যাটিং করতে নেমে ১৮.৫ ওভারে ১৪৫ রানে করে অলআউট হয় বরিশাল। রান তাড়া করতে নেমে নির্ধারিত ৬ উইকেটে ১৩৯ রান করে থামে খুলনা। জয়ের লক্ষ্যে খেলতে নেমে খুলনার হয়ে শুরুটা ভালো করেন দুই ওপেনার ফ্লেচার ও সৌম্য। পাওয়ারপ্লের পর এই জুটি ভাঙেন সাকিব। ২২ বলে ১৩ রান করা সৌম্য সরকারকে ফেরান বরিশালের অধিনায়ক। এরপর ১২ বলে ৬ রানে আউট হন রনি তালুকদার। এবারও ঘাতক সেই সাকিব। পরের ওভারে ওপেনার আন্দ্রে ফ্লেচারকে (১২) উইকেটের পেছনে নুরুল হাসানের গ্লাভসে বন্দী করেন ব্রাভো।
চাপে পড়া দলকে জয়ের আশা দেখান অধিনায়ক মুশফিকুর রহিম ও ইয়াসির আলী। দলীয় ১১৪ রানে মুশফিককে ফিরিয়ে বরিশালকে স্বস্তি দেন শফিকুল ইসলাম। ২২ বলে তিন চার ও এক ছক্কায় ৩৩ রান করে ফেরেন খুলনা অধিনায়ক। শেষ দিকে ইয়াসির ঝড় তুলেন ইয়াসির। প্রথম ১৩ বলে ১৪ রান করা ইয়াসির ফিফটি করেন ৩০ বলে। ইয়াসির শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৩৪ বলে ৫৭ রান করে। শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ২১ রান। দ্বিতীয় বলে সেকুগে প্রসন্ন চার মারেন। পরের বলেই ফেরেন লিনটটের দারুণ ক্যাচে পরিণত হয়ে। ১ বলে একটি ছয় মেরে অপরাজিত থাকেন মেহেদি হাসান।
বরিশালের বোলার ডোয়েন ব্রাভো সর্বোচ্চ ৩ উইকেট নেন। এছাড়া সাকিব আল হাসান ৪ ওভারে ১০ রানে ২টি উইকেট দখল করেন। টস জিতে ব্যাট করতে নেমে ব্যক্তিগত ৯ রানে ওপেনার ডোয়াইন ব্রাভো আউট হওয়ার পর ৪ রানে ফেরেন ক্রিস গেইল। আর দ্বিতীয় উইকেটে খেলতে নামা তৌহিদ হৃদয় করেছেন মাত্র ৫ রান। তিন উইকেট হারিয়ে চাপে পড়া দলের হাল ধরেন সাকিব এবং শান্ত। চতুর্থ উইকেট জুটিতে দুজন মিলে গড়েন ৭৯ রানের জুটি। যাতে সাকিবের অবদান ২৭ বলে ৪১। এই রান করতে ২টি চার, ৩টি ছয় মেরেছেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার। শান্ত ৩ চার ২ ছয়ে ৪০ বলে ৪৫ রান করেছেন। ৪১ রানে সাকিব এবং ৪৫ রানে ফেরেন শান্ত। এরপর একে একে আউট হতে থাকেন সবাই। ৮ রানে জিয়াউর, ৬ রানে ইরফান শুক্কুর, ১০ রানে সোহান, ১২ রানে মুজিব এবং শূন্যরানে ফেরেন মেহেদি হাসান রানা। আর শফিকুল ইসলাম অপরাজিত থাকেন শূন্যরানেই।
খুলনা টাইগার্সের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন খালেদ আহমেদ। এছাড়া দুটি করে উইকেট পেয়েছেন কামরুল হাসান রাব্বি ও ফরহাদ রেজা।
ফরচুন বরিশাল : সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, ক্রিস গেইল, তৌহিদ হৃদয়, ইরফান শুক্কুর, জিয়াউর রহমান, নুরুল হাসান সোহান, ডোয়াইন ব্রাভো, মুজীব-উর রহমান, মেহেদি হাসান রানা ও শফিকুল ইসলাম।
খুলনা টাইগার্স : মুশফিকুর রহিম, আন্দ্রে ফ্লেচার, রনি তালুকদার, ইয়াছির আলি রাব্বি, থিসারা পেরেরা, মেহেদি হাসান, সেকুজে প্রসন্ন, ফরহাদ রেজা, কামরুল ইসলাম রাব্বি, সৌম্য সরকার ও খালেদ আহমেদ।