আজকের দিন তারিখ ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস, স্পোর্টস লীড লো-স্কোরিং ম্যাচে প্রোটিয়া বোলিংয়ে কোণঠাসা অজিরা

লো-স্কোরিং ম্যাচে প্রোটিয়া বোলিংয়ে কোণঠাসা অজিরা


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৮, ২০১৬ , ১:২৭ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস,স্পোর্টস লীড


AUSঅনলাইন স্পোর্টস ডেস্ক: ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে করা ১৮৮ রানের চেয়ে মাত্র ১ রান বেশি করে দক্ষিণ আফ্রিকা। কিন্তু ক্যারিয়ানে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনবারের দেখায় প্রথম জয় পেতে এটিই যথেষ্ট ছিল। লো-স্কোরিং ম্যাচে প্রোটিয়াদের ৪৭ রানের জয়ের মধ্য দিয়ে তিন দলেরই পয়েন্ট নিশ্চিত হলো।

বোনাস পয়েন্ট সহ জয়ের সুবাদে এক লাফে পয়েন্ট টেবিলের এক নম্বরে উঠে গেছে দ. আফ্রিকা। আগের ম্যাচে ক্যারিবীয়দের ১১৬ রানে গুটিয়ে দিয়ে ছয় উইকেটে জিতে বোনাস পয়েন্ট পাওয়া অজিরা দ্বিতীয় অবস্থানে। আর প্রোটিয়াদের বিপক্ষে চার উইকেটের জয় দিয়ে সিরিজ শুরু করা স্বাগতিকরাই এখন তলানিতে। তিন দলের পয়েন্ট যথাক্রমে ৫, ৫, ৪।

গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামের উইকেট কী তবে বোলিংয়ের স্বর্গ! না বলার উপায় নেই! বোলারদের দাপটে লো-স্কোরিং তিনটি ম্যাচই অনুষ্ঠিত হয়েছে এই ভেন্যুটিতে। এ মাঠে আর কোনো ম্যাচ নেই। ফাইনাল সহ বাকি সাতটি ম্যাচ হবে সেন্ট কিটস ও বার্বাডোজে।

প্রোটিয়াদের ছুঁড়ে দেওয়া ১৯০ রানের সহজ লক্ষ্যে খেলতে নেমে ১৪২ রানেই থেমে যায় অজিদের ইনিংস। ম্যাচে তখনো ১৫.৪ ওভার বাকি। সর্বোচ্চ ৭২ রানের ইনিংস খেলে ৩১তম ওভারে আউট হন অ্যারন ফিঞ্চ। দুর্দান্ত ফর্মে থাকা ডেভিড ওয়ার্নার মাত্র ১ রান করে সাজঘরে ফেরেন।

দুই টেলএন্ডার নাথান লিওন ৩০ ও জস হ্যাজেলউড ১১ রানে অপরাজিত থেকে কেবল হারের ব্যবধানটাই কমান। এছাড়া আর কেউই দুই অঙ্কের রান ছুঁতে পারেননি। উসমান খাজা ২, অধিনায়ক স্টিভেন স্মিথ ৮, গ্লেন ম্যাক্সওয়েল ৩, মিচেল মার্শ ৮, ম্যাথু ওয়েড ২ রান করে প্যাভিলিয়নে ফেরেন।

সাত ওভারে ১৩ রানের বিনিময়ে তিনটি উইকেট দখল করেন কাগিসো রাবাদা। দু’টি করে উইকেট নেন ওয়েন পারনেল, ইমরান তাহির ও অ্যারন ফাঙ্গিসো। বাকি উইকেট পান তাবরিজ শামসি।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভার শেষে ৯ উইকেটে ১৮৯ রানের স্কোর দাঁড় করায় দ. আফ্রিকা। মিডল অর্ডারে নেমে ৬২ রানের ইনিংসে প্রোটিয়াদের লড়াইয়ের পুঁজি এনে দেন ফারহান বেহারদিয়েন। ওপেনার হাশিম আমলা ৩৫ রান করে রান আউটের ফাঁদে পড়েন। কুইন্টন ডি কক ১৮, রাইলি রুশো ৭, এবি ডি ভিলিয়ার্স ২২ ও জেপি ডুমিনির ব্যাট থেকে আসে ১৩।

আগের ম্যাচে দীর্ঘ ইনজুরি কাটিয়ে ফেরা মিচেল স্টার্ক এ ম্যাচে ছিলেন না। হ্যাজেলউড, নাথান কোল্টার নাইল ও ম্যাক্সওয়েল দু’টি করে উইকেট লাভ করেন। একটি করে নেন নাথান লিওন ও অ্যাডাম জাম্পা।

ম্যাচ সেরার পুরস্কার ওঠে বেহারদিয়েনের হাতে।