আজকের দিন তারিখ ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাবিশ্ব, সারাবিশ্ব লীড মার্কিন সিরিয়াল কিলার ফ্রাঙ্কলিনের মৃত্যুদণ্ডাদেশ

মার্কিন সিরিয়াল কিলার ফ্রাঙ্কলিনের মৃত্যুদণ্ডাদেশ


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৭, ২০১৬ , ২:৩৫ অপরাহ্ণ | বিভাগ: সারাবিশ্ব,সারাবিশ্ব লীড


52অনলাইন আন্তর্জাতিক ডেস্ক: দীর্ঘ বিশ বছর ধরে একাধিত হত্যাকাণ্ড ঘটানোর অভিযোগে দোষী সাব্যস্ত হওয়ায় যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের একজন সাবেক বর্জ্য সংগ্রাহককে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে।

বিবিসি বলছে, ‘গ্রিম স্লিপার’ নামে পরিচিত ওই সিরিয়াল কিলার ১৯৮৫ থেকে ২০০৭ সালের মধ্যে ১৫ বছর বয়সী এক কিশোরী ও নয়জন নারীসহ ১০ জনকে হত্যা করেন। ওই খুনির আসল নাম লোনি ডেভিড ফ্রাঙ্কলিন জুনিয়র।

আদালতের জুরি ৬৩ বছর বয়সী এই অপরাধীকে মৃত্যুদণ্ডে দণ্ডিত করে। গেল মাসে তাকে ১০ জনকে হত্যার জন্য দোষী সাব্যস্ত করা হয়। পরবর্তী শুনানিতে আনুষ্ঠানিকভাবে তার দণ্ড ঘোষণা করা হবে। বর্জ্য সংগ্রাহক ফ্রাঙ্কলিন খুন করার পর মৃতদেহগুলো বর্জ্যের সঙ্গে মিশিয়ে ফেলতেন।

আইন কর্মকর্তা জানিয়েছেন ৬৩ বছর বয়সী ফ্রাঙ্কলিন জুনিয়র অসহায় কৃষ্ণাঙ্গ তরুণীদেরকেই গুলি কিংবা শ্বাসরোধে হত্যার জন্য বেছে নিতেন।

লস অ্যাঞ্জেলেসের কাউন্টি সুপিরিয়র আদালতে দুই মাস শুনানির চলার পর ফ্রাঙ্কলিন দোষী সাব্যস্ত হন। ১৯৮৮ সালে এক নারীকে হত্যাচেষ্টার অভিযোগেও ফ্রাঙ্কলিন দোষী সাব্যস্ত হয়েছেন। ওই নারীকে প্রথমে গুলিবিদ্ধ করে পরে ধর্ষণ করা হয় এবং একটি গাড়ি থেকে ফেলে দেয়া হয়। কিন্তু তারপরও বেঁচে যান তিনি। বিবিসি।