আজকের দিন তারিখ ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস ভারতকে ২১৭ রানে গুঁড়িয়ে দিল নিউজিল্যান্ড

ভারতকে ২১৭ রানে গুঁড়িয়ে দিল নিউজিল্যান্ড


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: জুন ২১, ২০২১ , ১:৪১ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের চরম ব্যাটিং বিপর্যয় ঘটেছে। ইংল্যান্ডের সাউদাম্পটনে বৃষ্টিতে ভেসে যায় প্রথম দিনের খেলা। দ্বিতীয় দিনে টস হেরে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনীতে ৬২ রান করা ভারত এরপর ২৬ রানের ব্যবধানে হারায় ৩ উইকেট।
চতুর্থ উইকেটে সহ-অধিনায়ক আজিঙ্কা রাহানেকে সঙ্গে নিয়ে ৬১ রানের জুটি গড়েন বিরাট কোহলি। আলোর স্বল্পতার কারণে খেলা বন্ধ হওয়ার আগে শনিবার ৩ উইকেটে ১৪৯ রান করে ভারত। রোববার তৃতীয় দিনে ব্যাটিংয়ে নেমেই কাইল জেমিসনের গতির মুখে পড়েন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি (৪৪)। তিনি আগের দিনের সঙ্গে কোনো রান যোগ করার আগেই সাজঘরে ফেরেন।
কোহলির বিদায়ের মধ্য দিয়ে সময়ের ব্যবধানে উইকেট পতনের কারণে এদিন মাত্র ২৮.১ ওভারে ৬৮ রানে ফেরেন ৭ ব্যাটসম্যান। দলের এমন বিপর্যয়ের কারণে ২১৭ রানে অলআউট হয় ভারত। দলের হয়ে সর্বোচ্চ ৪৯ রান করেন আজিঙ্কা রাহানে। ৪৪ রান করেন বিরাট কোহলি। এছাড়া ৩৪ রান করেন রোহিত শর্মা। ২৮ রান করেন শুভম গিল।
নিউজিল্যান্ডের হয়ে ২২ ওভারে মাত্র ১২ রান দিয়ে ৫ উইকেট (রোহিত, কোহলি, পন্থ, ইশান্ত ও বুমরাহ) শিকার করেন কাইল জেমিসন। দুটি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট ও নিল ওয়াগনার।