আজকের দিন তারিখ ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অর্থ ও বাণিজ্য বাজারে কাঁচা মরিচ ১৪০, আদা ২৪০ টাকা

বাজারে কাঁচা মরিচ ১৪০, আদা ২৪০ টাকা


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: মে ৯, ২০২৩ , ৫:২৮ অপরাহ্ণ | বিভাগ: অর্থ ও বাণিজ্য


দিনের শেষে প্রতিবেদক :  ভারত থেকে আমদানি বন্ধ থাকায় দিনাজপুরের হিলি বাজারে বেড়েছে আদা ও কাঁচা মরিচের দাম। সপ্তাহের ব্যবধানে খুচরা বাজারে কাঁচা মরিচের দাম বেড়েছে কেজিতে ৮০ টাকা। আর আদার দামও বেড়েছে কেজিতে ৮০ টাকা।

মঙ্গলবার (৯ মে) দুপুরে হিলি বাজার ঘুরে দেখা যায়, এক সপ্তাহের ব্যবধানে ৬০ টাকা কেজি দরের কাঁচা মরিচের দাম বেড়ে খুচরা বাজারে বিক্রি হচ্ছে ১৪০ টাকা দরে। পাইকারি বাজার সবজি ব্যবসায়ীরা কিনছেন ১২০ টাকা কেজি দরে। এদিকে ১৬০ টাকার আদা খুচরা বাজারে বিক্রি হচ্ছে ২৪০ টাকা কেজি দরে। ব্যবসায়ীরা পাইকারি কিনছেন ২০০ থেকে ২১০ টাকা কেজি দরে। হঠাৎ দাম বাড়ায় বিপাকে পড়েছে সাধারণ নিম্ন আয়ের মানুষ ও ব্যবসায়ীরা। বাজারে সবজি কিনতে আসা নয়ন বাবু রাইজিংবিডিকে বলেন, বাজারে বর্তমান সব জিনিসের দাম অনেক বেড়ে গেছে। বিশেষ করে আদা ও কাঁচা মরিচের দাম। গত এক সপ্তাহ আগেও কাঁচা মরিচ ৬০ টাকা আদা ১৬০ টাকা কেজি কিনলাম। আজ মরিচ ১৪০ ও আদা ২৪০ টাকা কেজি দরে কিনতে হচ্ছে।

হিলি বাজারে সবজি ব্যবসায়ী আবদুল লতিফ বলেন, কয়েকদিন ধরে বাজারে মরিচ আদার দাম উল্টাপাল্টা। বেশি দামে কিনছি, তাই বেশি দরে বিক্রি করছি। হিলি বাজারে কাঁ চামরিচ ব্যবসায়ীরা বলেন, বর্তমান দেশি কাঁচা মরিচের দাম বেড়েছে। এখন ভারত থেকে আমদানি বন্ধ রয়েছে। দেশি কাঁচা মরিচ আমরা নীলফামারীর বিভিন্ন স্থান থেকে কিনে আনি। ১১০ টাকা পাইকারি কাঁচামরিচ কিনে ১২০ টাকা পাইকারি বিক্রি করছি।