আজকের দিন তারিখ ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার, ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাদেশ বরিশাল-৩ আসনে নৌকার মাঝি হলেন সরদার মো. খালেদ হোসেন স্বপন

বরিশাল-৩ আসনে নৌকার মাঝি হলেন সরদার মো. খালেদ হোসেন স্বপন


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: নভেম্বর ২৬, ২০২৩ , ৭:০৫ অপরাহ্ণ | বিভাগ: সারাদেশ


মোস্তাফিজুর রহমান : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীতা ঘোষণা করা হয়েছে। বরিশাল-৩ আসনের (বাবুগঞ্জ ও মুলাদী) আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সরদার খালেদ হোসেন স্বপন।
আজ রোববার (২৬ নভেম্বর) বিকাল ৪টায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে নৌকার প্রার্থীদের নাম ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
বরিশাল-৩ আসনে বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সরদার খালেদ হোসেন স্বপন  নৌকার মনোনয়ন পাওয়ার খবরে এলাকায় সাধারণ মানুষের মাঝে মিষ্টি বিতরণ করা হয়। তাঁর অনুসারীদের মধ্যে চলছে উল্লাস। দীর্ঘ দিন আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেও এ আসনটি বার বার জোটের প্রার্থীদের ছেড়ে দেয়া হয়। যে কারণে সাধারণ মানুষের অভিযোগ এলাকার উন্নয়ন তেমন হয়নি।  এবার দলীয় টিকিট পেয়ে অবহেলিত সে ধারা থেকে উন্নয়নের ধারায় ফিরতে চায় বাবুগঞ্জ ও মুলাদীবাসী।  ক্ষমতাসীন আওয়ামী লীগ ২০০৮ সালে মহাজোটের কারণে আসনটি ছেড়ে দেয় জাতীয় পার্টিকে। ২০১৪ সালে এটি চলে যায় শরিক দল ওয়ার্কার্স পার্টির ঘরে। ২০১৮ সালে ওয়ার্কার্স পার্টি নৌকার টিকিট পেলেও এমপি নির্বাচিত হন জাপার গোলাম কিবরিয়া টিপু।
এদিকে,  চাঁদপাশা ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. জুয়েল মোল্লা বলেন, ‘১৯৭৩ সাল থেকে এ আসনে আওয়ামী লীগের এমপি না থাকায় দল বেশ বেকায়দায় ছিল।  তবে এবার আওয়ামী লীগ সরদার মো. খালেদ হোসেন স্বপনকে মনোনয়ন দেয়ায় দল আরো শক্তিশালী হবে। সাধারণ মানুষ যাবে সব সময় কাছে পান সেই পরীক্ষিত নেতা স্বপন মনোয়ন পাওয়ায় ১০ নং চাঁদপাশা ইউনিয়নে মিষ্টি বিতরণ করা হয়। ওই এলাকার সাধারাণ মানুষ বেশ খুশি। ইউনিয়নে সাধারণ মানুষের মাঝে বইছে আনন্দ। তারা একে অপরের মাঝে মিষ্টি বিতরণ করে আনন্দ মিছিল করেছে।