আজকের দিন তারিখ ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাদেশ ফরিদপুর জেলা পরিষদ উপনির্বাচন: আ’লীগ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী

ফরিদপুর জেলা পরিষদ উপনির্বাচন: আ’লীগ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ২৯, ২০২০ , ১১:৪৬ পূর্বাহ্ণ | বিভাগ: সারাদেশ


ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেন আওয়ামী লীগ প্রার্থী শামসুল হক ওরফে ভোলা মাস্টার।
চেয়ারম্যান পদের এ উপনির্বাচনে ২৩ সেপ্টেম্বর মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে তিনজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। এরা হলেন- জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শামসুল হক ভোলা মাস্টার, বিএনপি সমর্থিত প্রার্থী মৎস্যজীবী দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক সদরের গেরদা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সেলিম মিয়া ও সরকারি ইয়াছিন কলেজের সাবেক উপাধ্যক্ষ মো. আবদুল আজিজ। স্বতন্ত্র প্রার্থী সরকারি ইয়াছিন কলেজের সাবেক উপাধ্যক্ষ মো. আবদুল আজিজ রোববার তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। অপরদিকে শনিবার জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে জমা দেয়া মনোনয়ন বাছাইকালে বিএনপি সমর্থিত প্রার্থী সেলিম মিয়ার মনোনয়নপত্র বাতিল হয়ে যায়। তিনি ঋণ খেলাপি হওয়া ও পাঁচটি স্বাক্ষরের জায়গায় একটি স্বাক্ষর না থাকায় বাছাইকালে তার মনোনয়নপত্র বাতিল হয়ে যায়। পরে তিনি রোববার মনোনয়নপত্র প্রত্যাহার করেন।
জেলার জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা নওয়াবুল ইসলাম জানান, চেয়ারম্যান পদে উপনির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৯ সেপ্টেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহারের সময় শেষ হওয়ার পর আনুষ্ঠানিকভাবে শামসুল হককে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হবে।