আজকের দিন তারিখ ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
এক্সক্লুসিভ প্রভুকে বাঁচাতে বাঘের সঙ্গে লড়াই কুকুরের

প্রভুকে বাঁচাতে বাঘের সঙ্গে লড়াই কুকুরের


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৬, ২০১৬ , ৩:০৯ অপরাহ্ণ | বিভাগ: এক্সক্লুসিভ


i-18অনলাইন ডেস্ক: নিজের প্রাণ দিয়ে প্রভুকে রক্ষা করলো এক কুকুর। নিজের ঘুমন্ত মালিককে বাঁচাতে বাঘের সঙ্গে যুদ্ধেও পিছপা হয়নি সে। কুকুরের প্রভুভক্তির এই অনন্য নজিরের সাক্ষী থাকল ভারতের উত্তরপ্রদেশে শাহজাহানপুর।

শাহজাহানপুর থেকে ৫২ কিলোমিটার দূরে দুধওয়া ন্যাশনাল পার্ক। জঙ্গলের গা-ঘেঁসা বারবাতপুর গ্রামে গত শুক্রবার রাতে এই ঘটনা ঘটে।

গ্রামের চাষি গুরদেব সিং রাতে বাড়ির বাইরে বারান্দায় ঘুমোচ্ছিলেন। চার বছরের কুকুর জ্যাকি শুয়ে ছিল গুরদেবের পাশেই। রাতে জঙ্গল থেকে একটা বাঘ বেরিয়ে এসেছে, তা ঘুমন্ত গুরদেব টের না পেলেও, জ্যাকির প্রবল ঘ্রাণশক্তিতে বাঘের গায়ের গন্ধ ঠিকই ধরা পড়ে।

চিত্‍কার করে প্রভুকে জাগানোর চেষ্টা করে সে। কিন্তু গুরদেবের ভালো করে ঘুম ভাঙার আগেই ঝাঁপিয়ে পড়ে বাঘ। গুরদেবকে বাঁচাতে জ্যাকি নিজের সামান্য ক্ষমতা নিয়েই আক্রমণ করে বাঘকে। ততক্ষণে বিপদ বুঝে লাফিয়ে উঠেছেন গুরদেব। লাঠি নিয়ে বাঘকে মারতে শুরু করেন তিনিও। সঙ্গে চিত্‍কার করে লোক ডাকতে থাকেন। হইচইয়ে গুরদেবের পরিবারের অন্য সদস্যরা ও পাড়ার লোকজন বেরিয়ে আসে। কিন্তু শেক্ষরক্ষা হয় না। জ্যাকিকে টেনে নিয়েই জঙ্গলে চলে যায় বাঘ।

সবাই মিলে মশাল জ্বালিয়ে, ক্যানেস্তারা পিটিয়ে অনেক খোঁজাখুঁজির পর জঙ্গল থেকে জ্যাকির ক্ষতবিক্ষত নিথর দেহ পাওয়া যায়। খবর দেওয়া হয় বন দপ্তরেও। নিজের বাড়ির উঠোনে জ্যাকির মতৃদেহ সমাধিস্থ করেন গুরদেব।

গুরুদেব জানান, যে বছর চারেক আগে তার দুই সন্তান সুপ্রীত ও গুলশনপ্রীত সদ্যোজাত জ্যাকিকে রাস্তা থেকে নিয়ে আসে। তারপর থেকে বাড়িরই একজন সদস্য হয়ে গিয়েছিল সে। কয়েকটা রুটির দাম যে সে এভাবে শোধ করে যাবে তা ভাবতেও পারেনি শোকস্তব্ধ এই পরিবারের সদস্যরা।