আজকের দিন তারিখ ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস তালেবান আতঙ্কের মধ্যেও ম্যাচ জেতালেন রশিদ খান

তালেবান আতঙ্কের মধ্যেও ম্যাচ জেতালেন রশিদ খান


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: আগস্ট ১৭, ২০২১ , ১১:১৯ পূর্বাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : আফগানিস্তানে তালেবান আতঙ্কের মধ্যে রয়েছে পরিবার, রশিদ খান খেলছেন ইংল্যান্ডে। এ লেগ স্পিনারের বোলিং নৈপূন্যে তার দল জিতেছে ট্রেন্ট রকেটসকে। আফগানিস্তান এখন পুরোপুরি তালেবানের নিয়ন্ত্রণে। বিধ্বস্ত দেশ। বিপন্ন মানুষ। প্রাণ নিয়ে পালানোর জন্য ব্যাকুল সবাই।
এদিকে ইংল্যান্ডে ‘দ্য হানড্রেড’ টুর্নামেন্টে খেলছেন স্পিনার রশিদ খান। দেশের জন্য তার মন কাঁদছে। পরিবারের জন্য উদ্বিগ্ন তিনি। রোববার একা জেতালেন নিজের দল ট্রেন্ট রকেটসকে। ইংল্যান্ডের নতুন এই টুর্নামেন্ট এক ইনিংস ১০০ বলের। বলের সংখ্যা গুনে বোলারের ওভার নির্ধারণ করা হয়। একজন বোলার টানা পাঁচ কিংবা ১০ বল করতে পারেন। সিদ্ধান্ত নেবেন অধিনায়ক। প্রতি ম্যাচে একজন বোলার সর্বোচ্চ ২০ বল করতে পারেন। রশিদ খান ২০ বলে ১৬ রান দিয়ে তিন উইকেট নেন।
আফগানিস্তানের জন্য রশিদের মন কতটা খারাপ, বোঝা গেল ইংল্যান্ডের সাবেক তারকা ব্যাটসম্যান কেভিন পিটারসেনের কথায়। পিটারসেন বলেন, বাউন্ডারির কাছে দাঁড়িয়ে ওর সঙ্গে অনেক কথা হয়েছে। সে ভীষণ চিন্তিত। পরিবার আফগানিস্তানে। আর ও খেলছে ইংল্যান্ডে। দুশ্চিন্তার মধ্যেও এমন নজরকাড়া পারফরম্যান্স, ভাবা যায়?