আজকের দিন তারিখ ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সারাদেশ গাছের সাথে এ কেমন শত্রুতা!

গাছের সাথে এ কেমন শত্রুতা!


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: অক্টোবর ১২, ২০২৩ , ৬:৪০ অপরাহ্ণ | বিভাগ: সারাদেশ


‪লালপুর (নাটোর) প্রতিনিধি : নাটোরের লালপুরে রাতের আঁধারে শত্রুতা করে ২৫শত পেয়ারা গাছসহ ৩শত কলার গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। ঘটনাটি (১১ অক্টোবর) বুধবার রাতের কোন এক সময় উপজেলার দক্ষিন লালপুর গ্রামের চরজাজিরায় চাষি আমজাদ হোসেন চুনুর বাগানে এই ঘটনা ঘটে।
চাষি আমজাদ হোসেন চুনু দক্ষিন লালপুর গ্রামের মৃত আনজির আলী প্রামানিকের ছেলে। তিনি জানায়, আমার ২০ বিঘা জমিতে প্রায় ৪ হাজার পেয়ারা চারা আছে, গতকাল কে বা কাহারা শত্রুতা করে রাতের আঁধারে  ২৫শত পেয়ারা গাছ সহ ৩শত কলার গাছ কেটে রেখে চলে যায়। পরে বৃহস্পতিবার সকালে জমিতে গিয়ে কাটা গাছ দেখতে পায়। অভিযোগ দায়ের প্রস্তুতি চলছে। আমি দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও বিচারের দাবি জানাচ্ছি। এ ঘটনায় এতে তার প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন। তিনি আরো জানান এ ঘটনায় লালপুর থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। লালপুরের ব্লক সুপারভাইজার কৃষি কর্মকর্তা আব্দুল মালেক বলেন, ঘটনা শুনেছি, এমন ঘটনা এ এলাকায় নতুন নয়, ইতিপূর্বেও এমন ঘটনা অনেক ঘটেছে। দোষীরা বিচারের আওতায় না আসায় এমন ঘটনা দিন দিন বেড়ে যাচ্ছে।
লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উজ্জল হোসেন বলেন, এখন পর্যন্ত কেউ কোন অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।