আজকের দিন তারিখ ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার, ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস, স্পোর্টস লীড কোপা আমেরিকার পরবর্তী আসর ব্রাজিলে

কোপা আমেরিকার পরবর্তী আসর ব্রাজিলে


পোস্ট করেছেন: admin | প্রকাশিত হয়েছে: জুন ৮, ২০১৬ , ২:১২ অপরাহ্ণ | বিভাগ: স্পোর্টস,স্পোর্টস লীড


145অনলাইন স্পোর্টস ডেস্ক: ২০১৯ সালে কোপা আমেরিকার পরবর্তী আসর অনুষ্ঠিত হবে ফুটবলের তীর্থভূমি হিসাবে পরিচিত ব্রাজিলে। ল্যাতিন আমেরিকা অঞ্চলের ফুটবল সংস্থা ‘কনমেবল’ এর প্রেসিডেন্ট আলেজান্দ্রো ডোমিঙ্গোয়েজ এমনটাই জানিয়েছেন। খবর গোল ডট কমের।

যদিও এ বিষয়ে এখনও পর্যন্ত কোনো আনুষ্ঠানিক বিবৃতি দেয়নি কনমেবল। তবে কোপা আমেরিকার শতবর্ষ পূর্তির বিশেষ আসরটি চলাকালে যুক্তরাষ্ট্রে গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে ব্রাজিলের প্রতি ইঙ্গিত দিয়েছেন কনমেবল প্রেসিডেন্ট। বর্ণনাক্রমিক রোটেশন পদ্ধতিতে

২০১৫ সালের কোপা আসরটি ব্রাজিলেই আয়োজনের কথা ছিল। কিন্তু প্যাকেট ক্যালেন্ডার এবং বিভিন্ন দিক বিবেচনা করে চিলিকে ওই আয়োজকের দায়িত্ব দেওয়া হয়। সাম্প্রতিক বছরগুলোতে বেশ কিছু গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট আয়োজন করে আসছে ব্রাজিল। ২০১৩ সালে ঘরের মাঠে কনফেডারেশন কাপ আয়োজনের পর ২০১৪ সালে বিশ্বকাপ আয়োজন করে ব্রাজিল।

তা ছাড়া চলতি বছরের আগস্ট মাসেই গ্রীষ্মকালীন অলিম্পিকের পর্দা উঠবে দেশটিতে। প্রসঙ্গত, এর আগেও ৪ বার কোপা আমেরিকার আয়োজক ছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ১৯১৯, ১৯২২, ১৯৪৯ এবং ১৯৮৯ সালে কোপা আমেরিকা টুর্নামেন্টের আয়াজক ছিল ব্রাজিল।