আজকের দিন তারিখ ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
স্পোর্টস কলকাতার রুদ্ধশ্বাস জয়

কলকাতার রুদ্ধশ্বাস জয়


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: অক্টোবর ১১, ২০২০ , ১১:২৮ পূর্বাহ্ণ | বিভাগ: স্পোর্টস


দিনের শেষে ডেস্ক : টুর্নামেন্টের শুরু থেকে ব্যাট হাতে পুরোপুরি ব্যর্থ ছিলেন দিনেশ কার্তিক। প্রশ্ন উঠেছিল কলকাতা নাইট রাইডার্সে তার অধিনায়কত্ব নিয়েও। নানা সমালোচনার মাঝেও তাঁর প্রতি আস্থা রেখেছিল দল। অবশেষে পাঞ্জাবের বিপক্ষে ব্যাট হাতে ফর্মে ফিরেছেন কলকাতা অধিনায়ক।
কার্তিকের ফর্মে ফেরার দিনে জয় পেয়েছে তাঁর দলও। আইপিএলের ২৪তম ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ২ রানের রুদ্ধশ্বাস জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। এদিন কলকাতার দেয়া ১৬৫ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৬২ রানে থামে লোকেশ রাহুলের পাঞ্জাব। ফলে টুর্নামেন্টে চতুর্থ জয় নিয়ে মাঠ ছাড়ে কলকাতা।
আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন কলকাতা দলপতি কার্তিক। তবে তাদের শুরুটা ভালো হয়নি। ইনিংসের দ্বিতীয় ওভারেই মেইডেন আদায় করে নেন পাঞ্জাব পেসার আরসদ্বীপ শর্মা। ঠিক তার পরের ওভারেই ১০ বল থেকে মাত্র ৪ রান করে মোহাম্মদ শামির বলে সাজঘরে ফেরত যান কলকাতা ওপেনার রাহুল ত্রিপাটি। এরপর ব্যাটিংয়ে এসে সুবিধা করতে পারেননি নিতিশ রানা ও ইয়ন মরগানও। ৪ বল থেকে ২ রান করে নিতিশ ও ২৩ বলে ২৪ রান করে আউট হন মরগান। এই দুইজনের আউট হওয়ার পর দলের হাল ধরেন কার্তিক। অন্যদিকে ওপেনার শুভমান গিল তুলনামূলক ধীরগতির ব্যাটিং চালিয়ে গেলেও পাঞ্জাব বোলারদের স্বস্তিতে থাকতে দেননি তিনি। ৮ চার ও ২ ছক্কায় ২৯ বলে ৫৮ রান করে রান আউটে কাটা পড়েন কলকাতা অধিনায়ক। শুভমান গিল আউট হওয়ার আগে ৪৭ বলে করেন ৫৭ রান। নির্ধারিত ২০ ওভার খেলে ৬ উইকেট হারিয়ে পাঞ্জাবের সামনে ১৬৫ রানের লক্ষ্য দেয় কলকাতা। পাঞ্জাবের হয়ে একটি করে উইকেট পান শামি, আরসদ্বীপ ও রবি বিষ্ণই। এই লক্ষ্য তাড়া করতে নেমে ঠান্ডা মাথায় শুরু করেন পাঞ্জাবের দুই ওপেনার মায়াঙ্ক আগারওয়াল ও লোকেশ রাহুল। ৬ চার আর ১ ছক্কায় ৩৯ বলে ৫৬ রান করে আগারওয়াল আউট ১৯তম ওভার পর্যন্ত মাঠে ছিলেন রাহুল। আউট হওয়ার আগে ৫৮ বলে ৭৪ রান করেন তিনি। তার আউট হওয়ার পর ফিকে হয়ে যায় পাঞ্জাবের জয়ের সম্ভাবনাও। কলকাতার হয়ে দুর্দান্ত বল করেন প্রসিধ কৃষ্ণা। ৪ ওভারে ২৯ রান দিয়ে তিন উইকেট পান তিনি। এই ম্যাচে হারের ফলে পয়েন্ট টেবিলের তলানিতেই রয়ে গেল পাঞ্জাব। ৭ ম্যাচে খেলে এখন পর্যন্ত মাত্র একটিতে জয় পেয়েছে তারা। অন্যদিকে ৬ ম্যাচের চারটিতে জিতেছে কলকাতা।