আজকের দিন তারিখ ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
/////হাইলাইটস///// ঈদে গণপরিবহন চলবে কিনা সিদ্ধান্ত আজ

ঈদে গণপরিবহন চলবে কিনা সিদ্ধান্ত আজ


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: জুলাই ১৬, ২০২০ , ১১:২৫ পূর্বাহ্ণ | বিভাগ: /////হাইলাইটস/////


দিনের শেষে প্রতিবেদক :  পবিত্র কোরবানির ঈদের পাঁচ দিন আগে থেকে পরের তিনদিন পর্যন্ত গণপরিবহন বন্ধ রাখার বিষয়টি বিবেচনা করার সুপারিশ করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। এ বিষয়ে আজ বৃহস্পতিবার একটি সভা ডেকেছে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ। এই সভায় সিদ্ধান্ত নেয়া হবে পবিত্র কোরবানির সময় বাস চলবে কিনা।

এদিকে, নৌপরিবহন মন্ত্রণালয় জানিয়েছে, স্বাস্থ্যবিধি মেনে লঞ্চ ও ফেরি চলাচল স্বাভাবিক থাকবে। তবে ওই নয়দিন নিত্যপ্রয়োজনীয় পণ্য ও কোরবানির পশুবাহী ট্রাক ছাড়া অন্যান্য সাধারণ ট্রাক ও কাভার্ড ভ্যান ফেরিতে পারাপার বন্ধ থাকবে। আর সূর্যাস্তের পর সব ধরনের মালবাহী জাহাজ, বালুবাহী বাল্কহেড চলাচলও বন্ধ থাকবে।

রেলপথ মন্ত্রণালয় জানিয়েছে, সরকার যে সিদ্ধান্ত নেবে, সেটাই তারা অনুসরণ করবে। ১৩ জুলাই মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জননিরাপত্তা বিভাগ এবং সড়ক পরিবহন মহাসড়ক বিভাগকে দেয়া এক চিঠিতে বলা হয়, কোভিড-নাইনটিন প্রতিরোধে ঈদুল আজহার সময় জনগণের যাতায়াত সীমাবদ্ধ রাখা প্রয়োজন বলে সর্বস্তর থেকে মতামত দেয়া হয়েছে। সে কারণে ঈদুল আজহার পাঁচ দিন আগে থেকে পরের তিন দিন পর্যন্ত গণপরিবহন বন্ধ রাখার সুপারিশ জানানো হচ্ছে। বিষয়টি বিবেচনা করা যেতে পারে।