আজকের দিন তারিখ ২৮ ফেব্রুয়ারি, ২০২১, রবিবার, ১৫ ফাল্গুন, ১৪২৭
সর্বশেষ সংবাদ
অর্থ ও বাণিজ্য সবজির দাম স্থিতিশীল: বেড়েছে মুরগির

সবজির দাম স্থিতিশীল: বেড়েছে মুরগির


পোস্ট করেছেন: Dinersheshey | প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ১৯, ২০২১ , ১২:৪০ অপরাহ্ণ | বিভাগ: অর্থ ও বাণিজ্য


দিনের শেষে প্রতিবেদক : গত সপ্তাহের মতোই রাজধানীর খুচরা কাঁচা বাজারে স্থিতিশীল রয়েছে সবজির দাম। একই সঙ্গে অপরিবর্তিত রয়েছে ডিম, গরু ও খাসির মাংসের দাম। তবে কেজিতে ৫ থেকে ১০ টাকা বেড়েছে মুরগির দাম। আজ শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) রাজধানীর খুচরা বাজারে দেখা যায়, গত সপ্তাহের মতো টমেটোর কেজি বিক্রি হচ্ছে ২০ থেকে ৩০ টাকা। শসার কেজি বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকার মধ্যে। শিমের কেজি বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকা। এছাড়া মুলার কেজি বিক্রি হচ্ছে ২০ থেকে ২৫ টাকা, বেগুনের কেজি ৩০ থেকে ৪০ টাকা, পেঁপের কেজি ৩০ থেকে ৩৫ টাকা, গাজরের কেজি ২৫ থেকে ৩০ টাকা বিক্রি হচ্ছে।
এদিকে ফুলকপি-বাঁধাকপি ও লাউয়ের দামও সপ্তাহের ব্যবধানে অপরিবর্তিত রয়েছে। গত সপ্তাহের মতো ফুলকপি-বাঁধাকপির পিস বিক্রি হচ্ছে ২০ থেকে ২৫ টাকা। লাউ বিক্রি হচ্ছে ৪০ থেকে ৬০ টাকা পিস। এছাড়া পেঁয়াজ ও কাঁচা মরিচের পাশাপাশি বেগুন, শিম, গাজর, শালগম, লাল শাক, পালন শাক, লাউ শাকসহ অন্যান্য সবজি গত সপ্তাহের দামেই বিক্রি হচ্ছে। তবে সপ্তাহ ব্যাবধানে দাম বেড়েছে ব্রয়লার মুরগির। বাজারে প্রতি কেজি ব্রয়লার বিক্রি হচ্ছে ১৫০ টাকা। গত সপ্তাহে যা বিক্রি হয়েছে ১৪০ থেকে ১৪৫ টাকা। আর প্রতি কেজি সোনালী মুরগি বিক্রি হচ্ছে ১৯০ টাকা। গত সপ্তাহে যা বিক্রি হয়েছে ১৮০ টাকায়।
দাম অপরিবর্তীত রয়েছে ডিম, গরু ও খাসির মাংসে। বাজারে এক ডজন লাল ডিম বিক্রি হচ্ছে ৯০ টাকায়, হাঁসের ডিম ১৫৫ থেকে ১৬০ টাকা, দেশি মুরগির ডিমের ডজন ১৯৫ থেকে ২০০ টাকা বিক্রি হচ্ছে। আগের মতো এ সপ্তাহেও গরুর মাংস ৫৮০ থেকে ৬০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। আর খাসির মাংস ৮৮৫০ থেকে ৯০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।
এদিকে সপ্তাহ ব্যবধানে মাছের দামেও তেমন পরিবর্তন হয়নি। রাজধানীর বাজারগুলোতে আকার ভেদে শিং মাছ বিক্রি হচ্ছে ২৫০ থেকে ৩৫০ টাকা কেজিতে, রুই ২২০ থেকে ৩০০ টাকা, পাঙাস ৯০ থেকে ১৫০ টাকা, কাতলা ২০০ থেকে ২৫০ টাকা, তেলাপিয়া ১০০ থেকে ১৫০ টাকা, কৈ ১০০ থেকে ১৫০ টাকা, মলা মাছ ২৩০ থেকে ২৮০ টাকায় বিক্রি হচ্ছে।