আজকের দিন তারিখ ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লাইফ স্টাইল যেভাবে ফিট আছেন মা নুসরাত

যেভাবে ফিট আছেন মা নুসরাত


পোস্ট করেছেন: dinersheshey | প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ২৩, ২০২১ , ১২:১৭ অপরাহ্ণ | বিভাগ: লাইফ স্টাইল


দিনের শেষে ডেস্ক :  সম্প্রতি মা হয়েছেন টলিউড অভিনেত্রী ও সাংসদ নুসরাত জাহান। তবে তাকে নিয়ে সমালোচনার আর যেনো শেষ নেই! বিশেষ করে তার সন্তানের বাবা কে এই নিয়ে সবার মনেই ছিলো নানা যল্পনা কল্পনা। ব্যক্তিগত জীবন কিংবা রাজনৈতিক জীবন সবখানেই আছে সমাচলোনা তাকে নিয়ে। তার নামের সঙ্গে বিতর্ক কথাটা যেন বরাবরই লেগে থাকে। তবে এতোকিছুর পরেও সে নিজের ফিল্মি ক্যারিয়ারে সফল। এতিমধ্যে নুসরাত নিজেকে আরও সাহসী করে তুলে ধরেছেন। অন্তঃস্বত্ত্বা অবস্থায় ফটোশুট থেকে শুরু করে বান্ধবীদের সঙ্গে ছবি সব জায়গাতেই উজ্জ্বল নুসরাতকে দেখা গেছে। অন্তঃস্বত্ত্বা অবস্থাতেও তিনি কীভাবে এতো গ্ল্যামারাস ও ফিট ছিলেন সে বিষয়েও অনেকেই মন্তব্য করেছেন।

সবচেয়ে আশ্চর্যের বিষয় হলো, সন্তান হওয়ার পরও নুসরাত যেন ঠিক আগের মতোই আছেন! শরীরে জমেনি কোন বাড়তি মেদ। চেহারার উজ্জ্বলতাও যেন অনেকটা বেড়েছে। একই সঙ্গে আরও আত্মবিশ্বাসী হয়ে নিজের ছবি ইনস্টাগ্রামে একের পর এক পোস্ট করছেন এই নায়িকা। তবে সব জায়গাতেই নুসরাতের ফ্রেশ লুক কিন্তু সেটা কীভাবে যদিও এ বিষয়ে নতুন করে তিনি কিছুই জানাননি। তবে নিজের ফিটনেস এবং ডায়েটের গোপন কথা তিনি জানিয়েছিলেন আগেই। কিছু নিয়ম মেনে চলতেন বলেই নুসরাত জাহান এখনও ঝলমলে আর গ্ল্যামারাস আছেন। নুসরাতের বিপাক হার ভালো। তার ছিপছিপে শরীরের রহস্য হলো তার মজবুত মেটাবলিজম। স্বাভাবিকভাবেই তিনি ছিপছিপে। নুসরাত জানিয়েছেন, শরীরচর্চা করতে তার খুব একটা ভালো লাগে না। যতটুকু দরকার ততটুকুই করেন।

ইয়োগা করে থাকেন

নিয়মিত যোগাসন করেন নুসরাত। তার মতে শরীরকে ফিট রাখতে এর থেকে ভালো উপায় আর হয় না। শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়, ত্বককে রাখে সতেজ ও বয়সও ধরে রাখে। নিয়মিত যোগচর্চার কারণেই মা হয়েও ফিট নুসরাত। নিজেকে ফিট রাখতে তিনি যে নিয়মিত যোগাসন করেন সেই প্রমাণ তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট। প্রতিদিন কমপক্ষে আধা ঘণ্টা তিনি যোগাসন করেন।জিমে গিয়ে ভারি যন্ত্রপাতি ব্যবহার করতে পছন্দ করেন না নুসরাত। তবে ন্যূনতম কার্ডিও তিনি নিয়মিত করেন। সকালে নিয়মিত জগিং, ওজন তোলা ইত্যাদিও করে থাকেন।

নুসরাতের প্রতিদিনের ডায়েট চার্ট

নুসরাত খেতে ভীষন পছন্দ করেন। বিভিন্ন উৎসব-অনুষ্ঠানে তিনি তৃপ্তি সহকারে খান। তবে প্রতিদিনের খাবার খান মেপে। সকালে গ্রিন টি দিয়ে দিন শুরু করেন।এরপর সকালের নাস্তায় পুষ্টিকর খাবার খান। প্রায় প্রতিদিনই খান বেরি। এটি অ্যান্টি অক্সিডেন্টে ভরপুর। খিদে পেলেই ফল খান নুসরাত। দুপুরে খান ভাত, টকদই, অলিভ অয়েল দিয়ে রান্না করা সবজি ও মাছ। রাতে চিকেন সেদ্ধ ও স্যুপ খান নিয়মিত। যদিও তিনি গর্ভাবস্থায় ডাক্তারের পরামর্শে ডায়েট মেনে চলেছেন।

আপনিও চাইলে পুষ্টিবিদের পরামর্শ আনুযায়ী খাদ্যতালিকা মেনে চলতে পারেন। তাহলে বয়স বা পরিস্থিতি যা ই হোক না কেন নিজের সৌন্দর্য ধরে রাখতে পারবেন আপনিও।